হাইকোর্টের আদেশ : ৩৭ পরিবারকে ৫ লাখ টাকা করে দেবে তিতাস

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : নারায়ণগঞ্জের তল্লাবাগ এলাকার বায়তুস সালাত জামে মসজিদের এসি বিস্ফোরণের ঘটনায় ৩৭ জনের পরিবারকে ৫ লাখ টাকা করে দেওয়ার আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৯ সেপ্টেম্বর) তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডকে ওই আদেশ দেন হাইকোর্ট।

আদালতের আদেশ পাওয়ার সাত দিনের মধ্যে এ টাকা দিতে বলা হয়েছে।

ভুক্তভোগীদের মাঝে এ টাকা বিতরণ করবেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি)।

বিস্ফোরণের ঘটনায় নিহত ও দ্গ্ধদের পরিবারের জন্য ক্ষতিপূরণ চেয়ে করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ ওই আদেশ দেন।

বিজ্ঞাপন

পাশাপাশি নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, জানতে চাওয়া হয়েছে রুলে।

বিদ্যুৎ ও জ্বালানি সচিব, স্বরাষ্ট্র সচিব, গণপূর্ত সচিব, তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপার, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) এবং নারায়ণগঞ্জের বায়তুস সালাত জামে মসজিদের পরিচালনা কমিটিসহ ১৩ বিবাদীকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত- নারায়ণগঞ্জের তল্লাবাগ এলাকায় গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) এশার নামাজের পর এসি বিস্ফোরণে বুধবার দুপুর (৯ সেপ্টেম্বর বেলা ১২টা) পর্যন্ত মারা গেছেন ২৮ জন।

এ বিষয়ক : নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ : প্রতি পরিবারকে ৫০ লাখ করে দিতে রিট

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.