বিমানবন্দরে সাড়ে ১৫ কেজি মাদকের কাঁচামাল জব্দ, আটক ৬

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গার্মেন্ট পণ্য রপ্তানির আড়ালে পাচার হতে যাওয়া ১৫ কেজি ৬৫৮ গ্রাম এম্ফিটামিন জাতীয় মাদকদ্রব্যের কাঁচামাল জব্দ করেছে ঢাকা কাস্টমস।

বুধবার (৯ সেপ্টেম্বর) সিভিল এভিয়েশনের সহযোগিতায় জব্দ করা ওই মাদকের কাঁচামালের সঙ্গে ছয়জনকে আটকও করা হয়েছে।

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ মারুফুর রহমান বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান এ ব্যাপারে জানান- জব্দ করা মাদকদ্রব‌্য বিমানবন্দর থানায় হস্তান্তর করা হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট রপ্তানিকারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলাও করা হবে।

পাশাপাশি বিমানবন্দর কর্তৃপক্ষ থেকে জানানো আরও হয়েছে- এম্ফিটামিন দিয়ে সাধারণত ইয়াবা জাতীয় মাদকদ্রব্যই তৈরি করা হয় বলে তাঁদের ধারণা। তবে এসব কাঁচামাল দিয়ে কী ধরনের মাদক তৈরি করা যায়, তা নির্দিষ্ট করে বলতে পারে নি বিমানবন্দর কর্তৃপক্ষ।

উল্লেখ করা যেতে পারে- ইয়াবা তৈরির প্রধান উপাদান মেথাঅ্যাম্ফিটিন।

বিজ্ঞাপন

বিমানবন্দর কর্তৃপক্ষ আরও জানিয়েছে- গেল (মঙ্গলবার দিবাগত) রাত দুটোর দিকে বিমানবন্দরে তল্লাশি চালিয়ে একটি কার্গো চালানের ৩৪০টি কার্টনের মধ্য থেকে ওই মাদকের কাঁচামাল উদ্ধার করা হয়।

পণ্যগুলো রপ্তানি হচ্ছিল নেপচুন ফ্রেইট লিমিটেড নামের একটি কোম্পানির নামে। ওই প্রতিষ্ঠানটি গার্মেন্ট পণ্য রপ্তানির আড়ালেই মাদকের ওই কাঁচামাল পাচার করছিল। যেখানে- রুবেল হোসেন, রোড নম্বর ১৪, কেরানীগঞ্জ, ঢাকা- এই ঠিকানা উল্লেখ করা হয়েছে।

এ সংক্রান্ত : মোহাম্মদপুরে ভুয়া ডিবি চক্রের মাদক ব্যবসা, অপর ঘটনায় গ্রেপ্তার ১১

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ চার মাদক কারবারি নিহত

পুলিশের মাদক বিরোধী অভিযানে রাজধানীতে আটক ৭৪

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.