নন্দিত অভিনেতা কে এস ফিরোজ আর নেই

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : নন্দিত অভিনেতা কে এস ফিরোজ (খন্দকার শাহেদ উদ্দিন ফিরোজ) আর নেই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মারা যাওয়ার আগে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

অভিনেতা কে এস ফিরোজের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর মেয়ে প্রীতু ফিরোজ।

জানা গেছে- অভিনেতা কে এস ফিরোজকে বনানী সামরিক কবরস্থানে সমাহিত করা হবে। এর আগে তাঁকে শ্রদ্ধা জানাবে সশস্ত্র বাহিনীসহ অন্যরা।

পারিবারিক সূত্রে জানা গেছে- কে এস ফিরোজের জন্ম রাজধানীর লালবাগে। তাঁর পৈতৃক নিবাস বরিশালের উজিরপুরের মশাং গ্রামে। তাঁর বাবার নাম এ জে এম সাইদুর রহমান ও মা রাবেয়া খাতুন।

বিজ্ঞাপন

জানা গেছে- ১৯৬৭ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পদে চাকরি পান কে এস ফিরোজ। এর দশ বছরের মাথায় ১৯৭৭ সালে মেজর পদে থাকাকালীন চাকরি থেকে অব্যাহতি নেন তিনি।

কে এস ফিরোজের পথচলা শুরু নাট্যদল থিয়েটার’র সঙ্গে যুক্ত হয়ে। থিয়েটারে তাঁর উল্লেখযোগ্য অভিনয়ের মধ্যে রয়েছে- সাত ঘাটের কানাকড়ি, কিংলিয়ার ও রাক্ষসী। তিনি বহু একক ও ধারাবাহিক নাটক এবং টেলিফিল্মে অভিনয় করেছেন।

কে এস ফিরোজের প্রথম সিনেমা ‘লাওয়ারিশ’। এছাড়া তিনি অভিনয় করেছেন আবু সাইয়ীদের শঙ্খনাদ ও বাঁশি এবং মুরাদ পারভেজের চন্দ্রগ্রহণ ও বৃহন্নলা’র মতো প্রশংসিত সিনেমায়ও।

সম্পর্কিত : ৩ বছরে ২৭ সিনেমা উপহার দিয়ে এইদিনে মারা যান সালমান

করোনায় মারা গেছেন শাকিব খানের প্রথম সিনেমার পরিচালক

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.