‘সিনহা হত্যার তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে সোমবার (৭ সেপ্টেম্বর)। আর ওই প্রতিবেদন পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, তদন্তাধীন বিষয় বলে প্রতিবেদন এখনই প্রকাশ করা হবে না। আদালত চাইলে প্রতিবেদনটি আদালতের কাছে জমা দেওয়া হবে।

সোমবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন- তদন্ত কমিটি পূর্ণাঙ্গ রিপোর্ট নিয়ে এসেছে। সচিব তদন্ত রিপোর্ট পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সাবেক সেনা কর্মকর্তা মেজর (অবসর) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকাণ্ডের ঘটনার কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন- ‘আমরা এ দুঃখজনক ঘটনাটি জেনেছিলাম এতে আমরা সবাই শোকাহত। তাৎক্ষণিকভাবে আমরা একটি তদন্ত কমিটি করেছিলাম।’

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন- আপনারা দেখেছেন তদন্ত কমিটি পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দিয়েছেন। আমরা এখনও দেখি নি। আমাদের কাছে জমা দিয়ে তাঁরা তাদের কাজ শেষ করেছেন। পরে আমাদের সচিব এগুলো বিশ্লেষণ করে যেখানে যেটা প্রয়োজন সেখানে সেই ব্যবস্থা নেবেন। আপনারা নিশ্চয় জানেন আদালতের নির্দেশনা অনুযায়ী এটা একটা পুলিশি তদন্ত চলছে। সে জায়গায় আমরা প্রকাশ্যে কিছু জানাতে পারব না। তবে আদালত মনে করলে এটাকে আমাদের কাছ থেকে নিয়ে যাবেন।

তদন্ত প্রতিবেদনে কী আছে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন- আমাদের কাছে তো মাত্র রিপোর্ট এলো। এর ভেতরে কি লেখা আছে আমরা তা জানি না। আমরা এখন এগুলো স্টাডি করে পরে আপনাদের জানাব।

এ সম্পর্কিত : সিনহা হত্যা : ৪ পুলিশ সদস্য র‌্যাব হেফাজতে

সিনহা হত্যা : পুলিশের সাজানো মামলার ৩ সাক্ষী আরও ৩ দিন করে রিমান্ডে

সিনহা হত্যা : টুটুলের পর জবানবন্দি দিতে পারেন প্রদীপ

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.