মসজিদ নির্মাণের অনুমোদন ছিল কিনা খতিয়ে দেখা হচ্ছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : গ্যাস লাইনের ওপর নারায়াণগঞ্জের তল্লায় মসজিদ নির্মাণের অনুমোদন ছিল কি-না তা খতিয়ে দেখা হচ্ছে বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ভবনটির বিদ্যুৎ ধারণক্ষমতার বাইরে এসির সংযোগ দেয়া হয়েছে কি না তাও তদন্ত করা হচ্ছে।

আরও পড়ুন : জেলা কমিটি পূর্ণাঙ্গ করার কথা বললেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনাকে শিনজো আবের ফোন, করোনাভাইরাসে ২৮০০ কোটি টাকা সহায়তা

শেখ হাসিনাকে ফোন- নেপালকে ৫০ হাজার মেট্রিক টন সার দেবে বাংলাদেশ

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে বিস্ফোরনের ঘটনা দুঃখজনক বলে মন্তব্য করেছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৬ সেপ্টেম্বর) সংসদে তোলা শোক প্রস্তাবে আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, এ ঘটনার পরপরই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এরই মধ্যে ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহও করেছেন বিস্ফোরক বিশেষজ্ঞরা। তদন্তের মাধ্যমে বিস্ফোরণের কারণ দ্রুত বেরিয়ে আসবে বলে মনে করেন সংসদ নেতা।

এ সময় তিনি আরও বলেন, অপরিকল্পিতভাবে কোনও স্থাপনা তৈরি হলে দুর্ঘটনার ঝুঁকি বাড়ে। সারা দেশে পরিকল্পিতভাবে মসজিদ নির্মাণ হয়েছে কিনা এবং এর গ্যাস-বিদ্যুতের সরবরাহ যথাযথ আছে কিনা তা খতিয়ে দেখতে মন্ত্রিপরিষদ সচিব ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এছাড়া, একাদশ সংসদের নবম অধিবেশনের শুরুতেই দুই সংসদ সদস্য সাহারা খাতুন, ইসরাফিল আলম এবং ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুর্খাজির মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.