নারায়ণগঞ্জে বিস্ফোরণে নিহত ১২, ৩৫ জনের অবস্থা সঙ্কটাপন্ন, শোক, আহাজারি

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : নারায়ণগঞ্জের মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় বিভিন্ন গণমাধ্যম- বিশেষ করে টেলিভিশন চ্যানেল- ইন্ডিপেনডেন্ট থেকে পাওয়া শেখ খবর পর্যন্ত (৫ সেপ্টেম্বর, বেলা ১টা ৬ মিনিট) ১২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৩৫ জনের অবস্থা সঙ্কটাপন্ন বলেই জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকেরা। তাঁরা (আহত) শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন। ওই ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মসজিদের নিচ দিয়ে চলে যাওয়া গ্যাসের লাইনের লিকেজ থেকেই ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন : নারায়ণগঞ্জে মসজিদের এসি বিস্ফোরণ, নিহত ১, আহত ৩৫

উল্লেখ করা যেতে পারে- নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় তিতাস গ্যাসের সংযোগ রয়েছে।

বিজ্ঞাপন
শুক্রবার (৪ সেপ্টেম্বর) এশার নামাজের পর নারায়ণগঞ্জের মসজিদের এসি বিস্ফোরণের ঘটনা ঘটে।

এদিকে বিস্ফোরণের ঘটনায় কোনও ধরনের অবহেলা তদন্তে বেরিয়ে এলে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন। তিনি কয়েকটি গণমাধ্যমকে এমন কথা জানালেও বিষয়টির নিয়ে বিস্তারিত জানতে পারে নি বাংলা কাগজ। এ ব্যাপারে বাংলা কাগজের পক্ষ থেকে শনিবার (৫ সেপ্টেম্বর) জসিম উদ্দিনের মুঠোফোনে কল দেওয়া হলেও তিনি রিসিভ করেন নি। এ অবস্থায় তাঁর ব্যস্ততার বিষয়টি অনুধাবন করে বাংলা কাগজের পক্ষ থেকে আর তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয় নি।

মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় শোক জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে শোক জানানো হয়েছে বাংলা কাগজের পক্ষ থেকেও।

পাশাপাশি বিভিন্ন হাসপাতালে হতাহতদের স্বজনদের আহাজারির কথাও জানা গেছে। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাশ হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয় নি।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.