আগস্ট ৩, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

সম্পাদকীয় মত : একজন সাংবাদিক খুন ও একজন ইউএনও গুরুতর আহত

সম্পাদকীয় মত, বাংলা কাগজ : ২৪ ঘণ্টার মধ্যে দেশে দুটো বড় দুর্ঘটনা ঘটে গেছে। এর একটি হলো-বিজয় টিভির সাংবাদিক (ধামরাই প্রতিনিধি) জুলহাস হোসেন খুন এবং অপর ঘটনা- দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত ইউএনও ওয়াহিদা খানম।

সম্পাদকীয় মত, বাংলা কাগজ : ২৪ ঘণ্টার মধ্যে দেশে দুটো বড় দুর্ঘটনা ঘটে গেছে। এর একটি হলো- বিজয় টিভির সাংবাদিক (ধামরাই প্রতিনিধি) জুলহাস হোসেন খুন এবং অপর ঘটনা- দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত ইউএনও ওয়াহিদা খানম।

আরও পড়ুন : মন্তব্য প্রতিবেদন : বাংলাদেশে এ কোন অশুভ দৃষ্টি!

বৈরুত থেকে সরকারকে শিক্ষা নিতে হবে

হ্যাঁ, আপনাকেই বলছি মাননীয় শিক্ষামন্ত্রী

বিজ্ঞাপন

আমরা এ হামলা দুটোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে শোক সন্তপ্ত পরিবার ও তাঁদের আত্মীয়-স্বজনদের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করছি।

এ দুটো ঘটনার পর আসলে আমরা বাকরুদ্ধ। তবুও বলতে হচ্ছে কিছু কথা। এ ধরনের কথার মধ্যে রয়েছে- আশ্চর্য হয়ে আমাদের দেখতে হচ্ছে ‘বিশিষ্টজনদের মধ্যে’ ইউএনও আহত হওয়ার ঘটনায় এক রকম প্রতিক্রিয়া আর সাংবাদিক নিহত হওয়ার ঘটনায় ভিন্ন রকম প্রতিক্রিয়া। এখানে আহত হওয়ার ঘটনাও যেন হত্যাকাণ্ডের ঘটনাকে হার মানায়।

হ্যাঁ, আমরা মানি- সকল নাগরিক বাংলাদেশে সুখ-সমৃদ্ধিতে বসবাস করুক- এটাই আমরা সবাই চাই। তবে কেন- কিছু মানুষ নিহত হলেও তাঁর পরিবারকে-আত্মীয়কে সমবেদনা জানাতে ভুলে যাই আমরা?

আমরা চাই- দেশে যেন কোনও অপরাধমূলক কর্মকাণ্ড না হয়। পাশাপাশি আমাদের দাবি- তনু হত্যারও যেন সুষ্ঠু বিচার হয়। সুষ্ঠু বিচার হয় সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের হত্যাকাণ্ডেরও।

আমরা আসলে কাউকেই ছোট করে দেখতে চাই না; অবকাশ নেই।

Facebook Comments Box
Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share