মে ১৩, ২০২১

Bangla Kagoj । News from Bangladesh, World and Universe at any Language

বাংলা ভাষাসহ পৃথিবির সব ভাষায় সর্বশেষ ও প্রধান খবর, বিশেষ প্রতিবেদন, সম্পাদকীয়, পাঠকমত, খেলাধুলা ও বিনোদনসহ সব প্রান্তের গুরুত্বপূর্ণ সকল খবর।

জেলা কমিটি পূর্ণাঙ্গ করার কথা বললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় নেতাদের আসন্ন উপ-নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের বিজয়ের জন্য বুধবার (২ সেপ্টেম্বর) ঐক্যবদ্ধভাবে কাজ করার পাশাপাশি বিভিন্ন জেলার কমিটিগুলো পূর্ণাঙ্গ করার নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী নিয়ে পড়ুন : প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকাচ্ছন্ন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী, বুধবার রাষ্ট্রীয় শোক

১৫ আগস্ট আর কারবালার ঘটনার মিল রয়েছে : প্রধানমন্ত্রী

অসুস্থতার কারণে পদত্যাগ করবেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে

প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় যোগ দিয়ে বলেন, ‘ইতোমধ্যে কাউন্সিল শেষ হলেও ভাইরাস প্রাদুর্ভাবের কারণে যেসব জেলা ইউনিটের এখনো পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়নি, আপনাদের সেসব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

এখানে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী একই সঙ্গে তাঁর দলীয় নেতাদের আওয়ামী লীগকে আরও শক্তিশালী করার জন্য কাজ করারও নির্দেশনা দেন।

তিনি জাতীয় সংসদ ও স্থানীয় সরকারের কিছু আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে কাজ করার জন্য দলীয় নেতাকর্মীদের মধ্যে ঐক্যের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের ওপর জনগণের আস্থা থাকায় সবখানে আওয়ামী লীগের বিপুল ভোট রয়েছে। তবুও আসন্ন উপনির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের বিজয়ের জন্য আমাদের একসঙ্গে কাজ করতে হবে।’

করোনভাইরাস প্রাদুর্ভাবের কারণে দীর্ঘ ব্যবধানের পরে তৃণমূলের আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম জোরদার করার পদক্ষেপের অংশ হিসাবে প্রধানমন্ত্রী বলেন, তাঁরা প্রেসিডিয়াম, কার্যনির্বাহী কমিটি এবং সহযোগী সংগঠনগুলোর সভা করবেন।

তিনি দলের নেতৃবৃন্দ, বিশেষত সম্পাদকদের তাঁদের নিজ নিজ বিষয় যেসব বিষয়ে সরকার দেশের সার্বিক উন্নয়ন এবং জনগণের কল্যাণ নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে তা নিয়ে কাজ করার আহ্বান জানান।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি দলের নেতাদের আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার এবং অর্থনৈতিক নীতির পাশাপাশি দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করার জন্য সরকার যে সব পদক্ষেপ নিয়েছে তা ভালোভাবে পাঠ করার এবং বিভিন্ন বিষয়ভিত্তিক সভা-সেমিনারে তা আলোচনা করার আহ্বান জানান।

তিনি তাঁর দলের নেতাদের জনগণ কীভাবে আরও উন্নত জীবন পেতে পারে এবং সরকার ও দল এক্ষেত্রে কী করতে পারে সে বিষয়ে চিন্তাভাবনা করার আহ্বান জানান।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের প্রতি জনগণের আস্থা এবং এজন্য তাঁরা বারবার ভোট দিয়ে দলকে ক্ষমতায় এনেছে উল্লেখ করে তিনি বলেন- আমাদের দায়িত্ব মানুষের সেবা করা এবং আমাদের তা করতে হবে। এই লক্ষ্য অর্জনে জাতির পিতা আমাদের জন্য একটি আদর্শ এবং আমরা তাকে অনুসরণ করতে পারি।

প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকার সকলের জন্য জমি ও বাড়ি নিশ্চিত করার লক্ষ্য নির্ধারণ করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী তাঁর দলের নেতাদের তাদের নিজ নিজ অঞ্চলে ভূমিহীন ও গৃহহীনদের খুঁজে বের করার নির্দেশ দেন।

অর্থনীতি ও অন্যান্য খাতে কোভিড-১৯-এর প্রভাব কাটিয়ে উঠতে সরকার ঘোষিত উদ্দীপনা প্যাকেজ সম্পর্কে শেখ হাসিনা বলেন, এ প্যাকেজের কারণে দেশের বাণিজ্য ও শিল্পের পাশাপাশি উন্নয়ন কর্মসূচিগুলো যথাযথভাবে পরিচালিত হচ্ছে।

তিনি বলেন, তাঁর সরকার মূলত আরও বেশি দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার জন্য এবং এভাবে দেশের অগ্রগতি ত্বরান্বিত করার জন্য দেশজুড়ে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে।

সভার শুরুতে প্রধানমন্ত্রী জাতির পিতাসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি ভারতের সদ্যপ্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে বাংলাদেশের একজন ‘সত্যিকারের বন্ধু’ এবং তাঁর পরিবারের জন্য অভিভাবকতুল্য ব্যক্তিত্ব হিসাবে বর্ণনা করে তাঁর প্রতি শ্রদ্ধা জানান।

সোমবার (৩১ আগস্ট) মারা যাওয়া ভারতের সাবেক রাষ্ট্রপতির স্মরণে বাংলাদেশ বুধবার (২ সেপ্টেম্বর) একদিনের জাতীয় শোক পালন করছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তিনি (প্রণব মুখার্জি) তাঁদের যে কোনও খারাপ সময়ে সর্বদা তাঁদের পাশে ছিলেন।

তিনি বলেন, ১৫ আগস্টের হত্যাকান্ডের পরে আমরা যখন শরণার্থী হয়ে দিল্লিতে আশ্রয় নিয়েছিলাম তখন তিনি এবং তাঁর পরিবার সব সময় আমাদের পাশে ছিলেন।

তিনি আরও বলেন, ‘এছাড়া আমাদের সমস্ত খারাপ দিনগুলোতে বিশেষত যখন বিশ্বব্যাংক দুর্নীতির মিথ্যা অভিযোগ এনে পদ্মা সেতুতে তাঁদের অর্থায়ন স্থগিত করেছিল এবং ১/১১-র পট পরিবর্তনের সময় যখন আমি মিথ্যা মামলায় গ্রেপ্তার হয়েছিলাম তখন তিনি আমাদের পাশে ছিলেন।’

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share