আগস্ট ১, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

একনেকে ছয় হাজার ৬২৯ কোটি টাকার ৬ প্রকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ৬ হাজার ৬২৮ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়সম্বলিত ছয়টি প্রকল্পের অনুমোদন দিয়েছে।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ৬ হাজার ৬২৮ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়সম্বলিত ছয়টি প্রকল্পের অনুমোদন দিয়েছে।

আরও পড়তে পারেন : একনেকে সাড়ে ৩ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন

একনেকে প্রাধান্য পেল বন্যা মোকাবিলা : ৬ প্রকল্পে বরাদ্দ ১১৩৬ কোটি টাকা

ব্যাংক জালিয়াত-১ : অর্থ পাচার ও লুটপাট নিয়েই ছিলেন রূপালী ব্যাংকের সাবেক এমডি!

এর মধ্যে সরকারের কোষাগার থেকে আসবে দুই হাজার ৭১ কোটি ১০ লাখ টাকা এবং বৈদেশিক উৎস হতে পাওয়া যাবে চার হাজার ৫৯৩ কোটি ৮৯ লাখ টাকা।

প্রধানমন্ত্রী এবং একনেক-এর চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনের সঙ্গে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ঢাকায় শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক-এর সভায় মঙ্গলবার (পহেলা সেপ্টেম্বর) এ অনুমোদন দেওয়া হয়। এ সময় গণভবন থেকে প্রধানমন্ত্রী ছাড়াও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান একনেক বৈঠকে অংশ নেন।

বৈঠকে অনুমোদিত প্রকল্পগুলো হলো- সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দুইটি প্রকল্প যথাক্রমে ‘মতলব-মেঘনা-ধনাগোদা-বেড়ীবাঁধ-জেড-১০৬৯ সড়ক উন্নয়ন ও সম্প্রসারণ’ প্রকল্প এবং ‘সিলেট-তামাবিল মহাসড়ক পৃথক এসএমভিটি লেনসহ চার লেনে উন্নীতকরণ’ প্রকল্প; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘সারা দেশে পুকুর, খাল উন্নয়নের ১ম সংশোধিত’ প্রকল্প; খাদ্য মন্ত্রণালয়ের ‘আধুনিক খাদ্য সংরক্ষণাগার নির্মাণের ২য় সংশোধিত প্রকল্প; পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা-ডিএনডি এলাকার নিস্কাশন ব্যবস্থার উন্নয়ন ২য় পর্যায়ের ১ম সংশোধিত’ প্রকল্প এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ ২য় পর্যায়ের ২য় সংশোধিত’ প্রকল্প।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক; তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীবর্গ সভার কার্যক্রমে অংশগ্রহণ করেন।

মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share