রেশমা হত্যার সুষ্ঠু বিচারের সঙ্গে আলাদা সাইকেল লেন চান সাইক্লিস্ট ও পর্বতারোহীরা

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : পবর্তারোহী রেশমা নাহার হত্যার বিচার দাবিতে দেশের বিভিন্ন স্থানে ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়েছে। এসব দৌড় শেষে সমাবেশ থেকে রেশমা হত্যার সুষ্ঠু বিচার দাবির সঙ্গে আলাদা সাইকেল লেনেরও দাবি জানানো হয়েছে।

এসব দাবি এসেছে রাজধানী ঢাকা, বরিশাল ও সিলেটসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে। যেখানে সাইক্লিস্ট ও দৌড়বিদরা সড়কে মানুষের জীবনের নিশ্চয়তা চেয়েছেন।

বিজ্ঞাপন

শুক্রবার রাজধানীর চন্দ্রিমা উদ্যান থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক ঘুরে প্রেসক্লাবের সামনে এসে শেষ হওয়া ম্যারাথন দৌড় শেষে বাংলাদেশের প্রথম পর্বতারোহী নিশাত মজুমদার বলেন, একজন মানুষ যাতে সড়কে বের হয়ে নিরাপদে তাঁর বাবার কাছে, মায়ের কাছে ফিরে যেতে পারেন- আমরা সেই নিশ্চয়তা চাই।

প্রসঙ্গত- গত ৭ আগস্ট শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যানের লেক রোড ধরে গণভবনমুখী সড়কে দিয়ে এগোচ্ছিলেন পর্বতারোহী রেশমা নাহার। চন্দ্রিমায় ঢোকার ব্রিজের সামনের সড়কে একটি মাইক্রোবাস তাঁকে চাপা দেয়। এতে তাঁর মাথায় আঘাত লাগে। পথচারীরা উদ্ধার করে তাঁকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে ঘাতক মাইক্রোবাস ও ড্রাইভারকে আটক করে পুলিশ।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.