ফের মনোনয়ন পেলেন ট্রাম্প

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : এবারও মনোনয়ন দেওয়া হলো ডোনাল্ড ট্রাম্পকেই। উত্তর ক্যারোলিনার শার্লোটে আয়োজিত রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে ওই মনোনয়ন দেওয়া হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবারের (২৪) ওই সম্মেলনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পান ডোনাল্ড ট্রাম্প।

সিনহুয়ার খবরে বলা হয়েছে- ট্রাম্প শার্লোট কনভেনশন সেন্টারে এসে হাজির হন বিকেলে। সেখানে তাঁকে ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে আনুষ্ঠানিকভাবে মনোনয়নের জন্য ভোট দিতে তিন শতাধিক দলীয় প্রতিনিধি উপস্থিত হন।

অঘোষিত সফরে এসে ট্রাম্প প্রতিনিধিদের উদ্দেশে বলেন- আমি উত্তর ক্যারোলিনায় আসা কর্তব্য মনে করেছি।

বিজ্ঞাপন

ট্রাম্প তাঁর বক্তব্যে প্রথম মেয়াদের সাফল্য ও মহামারি রোধে তাঁর প্রশাসনের নেওয়া পদক্ষেপ তুলে ধরেন। সেইসঙ্গে মেইলে ভোট দেওয়া এবং গত সপ্তাহে অনলাইন জাতীয় সম্মেলন করা ডেমোক্রেটদের সমালোচনাও করেন তিনি। পাশাপাশি কিছু গণমাধ্যমে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন নিয়ে আসা সংবাদকে এক হাত নেন তিনি।

ওই সময় ট্রাম্প বলেন- যদি পুনরায় নির্বাচিত হন, তবে তিনি কর্মসংস্থান সৃষ্টি, কর হ্রাস ও ওষুধের মূল্য কমানোসহ সামরিক শক্তি বৃদ্ধি অব্যাহত রাখার বিষয়গুলোতে জোর দেবেন।

প্রসঙ্গত, আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের মূল প্রতিদ্বন্দ্বি ডেমোক্রেট পার্টির প্রার্থী জো বাইডেন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.