ফিলিপিন্সে আত্মঘাতি ছাড়াও ভয়াবহ জোড়া বিস্ফোরণ, নিহত ১৫

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ফিলিপিন্সে আত্মঘাতি বোমা হামলাসহ জোড়া বোমা বিস্ফোরণে ১৫ জন নিহত এবং আরও ৭৫ জন আহত হয়েছে।

সোমবার (২৪ আগস্ট) জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সংশ্লিষ্ট আবু সায়াফ নিয়ন্ত্রিত জোলো দ্বীপে এক ঘণ্টার ব্যবধানে দুটি বোমা হামলা হয়। হতাহতদের মধ্যে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং সাধারণ মানুষও রয়েছেন।

হামলার দায় তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করে নি। ২০১৯ সালের জানুয়ারির পর ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলে এটিই সবচেয়ে বড় হামলার ঘটনা। গতবছরের জোড়া আত্মঘাতী হামলায় জোলো চার্চে ২০ জনের বেশি মানুষ নিহত এবং শতাধিক মানুষ আহত হয়েছিল।

ফিলিপিন্সের সেনাবাহিনী জানিয়েছে- সোমবার দুপুরের দিকে প্রথম বিস্ফোরণ ঘটে। সে সময় দুটি সেনা ট্রাকের কাছে মটরসাইকেলে ঘরে তৈরি একটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে কয়েকজন সেনা এবং বেসামরিক নাগরিক নিহত হয়।

বিজ্ঞাপন

পুলিশ ও সেনা ঘটনাস্থল পরিদর্শন করেছে। আত্মঘাতী এক বোমা হামলাকারী কর্ডন ভেঙে বিস্ফোরকের বিস্ফোরণ ঘটায়। এতে হামলাকারীসহ আরও কয়েকজন নিহত হয়।

সবমিলে হামলায় নিরাপত্তা বাহিনীর ৮ সদস্য, ছয় বেসামরিক নাগরিক এবং বোমা হামলাকারী নিহত হয়েছে। আর আহত হয়েছে নিরাপত্তা বাহিনীর ২৭ সদস্য এবং ৪৮ জন বেসামরিক নাগরিক।

ফিলিপিন্সের প্রেসিডেন্টের মুখপাত্র জোলো দ্বীপের এই বোমা হামলার ঘটনার কড়া নিন্দা জানিয়েছেন। কর্তৃপক্ষ ঘটনাটির তদন্ত শুরু করেছে।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.