আগস্ট ৩, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

ফেসবুকে শিপ্রার ছবি, দুই এসপির ব্যাপারে রিটের শুনানি, আদেশ কাল

শিপ্রা দেবনাথ।

পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এক পুলিশ সুপারের ব্যাপারে ব্যবস্থা গ্রহণের দাবিতে করা রিটের শুনানি হয়েছে আজ (বুধবার- ১৯ আগস্ট)।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এক পুলিশ সুপারের ব্যাপারে ব্যবস্থা গ্রহণের দাবিতে করা রিটের শুনানি হয়েছে আজ (বুধবার- ১৯ আগস্ট)।

এ বিষয়ে বৃহস্পতিবার (২০ আগস্ট) আরেক দফা শুনানি শেষে আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে।

বুধবার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে ওই শুনানি অনুষ্ঠিত হয়।

এর আগে রোববার (১৬ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক রিটটি দায়ের করেন। রিটে দুই পুলিশ কর্মকর্তার ফেসবুক পোস্টের ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আদেশ দেওয়ার আর্জি জানানো হয়।

রিটে বিবাদি করা হয়- মন্ত্রিপরিষদের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক এবং খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদের।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গেল ১৬ আগস্ট দ্য ডেইলি স্টারে ‘Cyberbullying now adds to her trauma’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনটি সংযুক্ত করে জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ওই রিট দায়ের করা হয়।

Facebook Comments Box

Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share