আগস্ট ১, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

একনেকে সাড়ে ৩ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন

সেতু নির্মাণ এবং সড়ক প্রশস্তকরণ প্রকল্পের দুটি পরিদর্শন বাংলো নির্মাণের প্রস্তাব বাতিল করে সাতটি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এগুলো বাস্তবায়নে ব্যয় হবে ৩ হাজার ৪৬১ কোটি ৯৭ লাখ টাকা। এর মধ্যে সরকারের নিজস্ব তহবিল থেকে ২ হাজার ৬১৯ কোটি ৭৯ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তা থেকে ৮৪২ কোটি ১৮ লাখ টাকা ব্যয় করা হবে।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সেতু নির্মাণ এবং সড়ক প্রশস্তকরণ প্রকল্পের দুটি পরিদর্শন বাংলো নির্মাণের প্রস্তাব বাতিল করে সাতটি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এগুলো বাস্তবায়নে ব্যয় হবে ৩ হাজার ৪৬১ কোটি ৯৭ লাখ টাকা। এর মধ্যে সরকারের নিজস্ব তহবিল থেকে ২ হাজার ৬১৯ কোটি ৭৯ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তা থেকে ৮৪২ কোটি ১৮ লাখ টাকা ব্যয় করা হবে।

মঙ্গলবার (১৮ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘করোনা পরিস্থিতির মধ্যেও কাজ করায় পরিকল্পনা মন্ত্রণালয় ও কমিশনের সকল শ্রেণির কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিতে আমরা নিয়মিত কাজ করে গেছি। সেজন্যই প্রধানমন্ত্রী আমাদের ধন্যবাদ জানিয়েছেন।’

বিজ্ঞাপন

একনেকে অনুমোদিত প্রকল্প গুলো হচ্ছে- বারৈয়াহাট-হেয়াকো-রামগড় সড়ক প্রশস্তকরন, দাউদকান্দি-গোয়লমারী-শ্রীরায়েরচর-মতলব উত্তর জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ, খুলনা সড়ক জোনের আওতাধীন মহাসড়কে বিদ্যমান সরু ও ঝুঁকিপূর্ণ পুরাতন কংক্রিট সেতু নির্মাণ, তেঁতুলিয়া নদীর ভাঙ্গন হতে পটুয়াখালী জেলাধীন বাউফল উপজেলার ধুলিয়া লঞ্চঘাট হতে বরিশাল জেলাধীন বাকেরগঞ্জ উপজেলার দূর্গাপাশা রক্ষা, গভীর সমুদ্রে টুনা ও সমজাতীয় পেলাজিক মাছ আহরণে পাইলট প্রকল্প এবং ইমার্জেন্সি মাল্টি-সেক্টর রোহিঙ্গা ক্রাইসিস রেসপন্স প্রকল্প।

Facebook Comments Box

Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share