সিনহা হাঁটু গেড়েই বসেছিলেন, অস্ত্র ছিল না : র‍্যাব ডিজিকে আইও

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহার গাড়ি যখন শামলাপুর চেকপোস্টে থামানো হয়, তখন গাড়ি থেকে নেমে হাত তুলে, হাঁটু গেড়ে বসেন তিনি। হাতে ছিল না কোনও অস্ত্র। ঘটনাস্থল পরিদর্শনকারী র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে এমন তথ্যই জানিয়েছেন নতুন তদন্ত কর্মকর্তা র‌্যাবের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার (এএসপি) খায়রুল ইসলাম।

পরে গণমাধ্যমকে শিগগিরই তদন্ত শেষ হবে জানিয়ে র‌্যাব ডিজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পুলিশের বিরুদ্ধে মামলা তদন্তে বিব্রত নন তাঁরা। মামলার তদন্ত তদারকিতে সোমবার (১৭ আগস্ট) হেলিকপ্টারে ঘটনাস্থলে গিয়ে এমন কথা বলেন তিনি।

এসআই লিয়াকত গুলি করার সময় অবসরপ্রাপ্ত মেজর সিনহার হাতের অবস্থান র‌্যাব মহাপরিচালককে দেখান মামলার তদন্ত কর্মকর্তা সিনিয়র এএসপি খাইরুল ইসলাম। এছাড়া টেকনাফের শামলাপুর চেকপোস্টে যে ড্রাম ব্যবহার করে গাড়ির গতিরোধ করা হয় এবং গুলিবিদ্ধ হওয়ার পর সিনহার দেহ কোথায় পড়েছিল তাও দেখানো হয়।

বিজ্ঞাপন

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক অপারেশন্স, ডিজিকে জানান শামলাপুর চেকপোস্টে আসার আগে সিনহার গাড়ি বিজিবির চেকপোস্টে থেমেছিল। সেখানকার সিসিটিভি ফুটেজ পরিচালনা করে তাঁদের মনে হয় নি যে গাড়িটি কেউ তাড়া করছে।

পরিদর্শন শেষে র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, তদন্ত ইতিবাচকভাবে এগোচ্ছে। পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে দায়ের হত্যা মামলা তদন্ত করতে তাঁরা বিব্রত নন।

র‌্যাব মহাপরিচালক আরও বলেন- এটা আমরা খুঁটিয়ে দেখছি। যে সকল তথ্য পাচ্ছি প্রতিটি তথ্য নিয়ে তদন্ত করছি। সব কিছুই জানতে পারবেন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.