শিপ্রার পর জামিন পেলেন সিফাতও, দুই মামলার তদন্তভার পেল র‌্যাব

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের দুই সহযোগিই জামিন পেলেন। এবার শিপ্রা দেবনাথের পর জামিন পেয়েছেন সাহেদুল ইসলাম সিফাতও। সোমবার (১০ আগস্ট) সিফাতের ওই জামিন মঞ্জুর করা হয়। একইসঙ্গে তাঁর নামে পুলিশের দায়ের করা দুটি (হত্যা ও মাদক) মামলা র‌্যাবকে তদন্তেরও নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে গতকাল রোববার (৯ আগস্ট) জামিন পান শিপ্রা দেবনাথ। রামুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাঁর জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, পবিত্র ইদুল আজহার আগেরদিন গেল ৩১ জুলাই কক্সবাজারের শামলাপুর এলাকায় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ওই ঘটনায় টেকনাফ থানায় একটি ও রামু থানায় পৃথক দুটি মামলা দায়ের করে পুলিশ। রামু থানার মামলায় আসামি করা হয়েছিল স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথকে। তাঁকে আইনি সহযোগিতা দিচ্ছে আইন ও সালিশ কেন্দ্র (আসক)।

বিজ্ঞাপন

আরও উল্লেখ করা যেতে পারে- গত ৩ জুলাই স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের তিন শিক্ষার্থী শিপ্রা দেবনাথ, সাহেদুল ইসলাম সিফাত ও তাহসিন ইফাত নূর কক্সবাজারে যান। ‘জাস্ট গো’ শিরোনামে মেজর (অব.) সিনহা যে তথ্যচিত্র নির্মাণের কাজ করছিলেন, সেখানে কাজ করছিলেন এই তিন শিক্ষার্থী।

তাঁদের মধ্যে তাহসিনকে পুলিশ আগেই ছেড়ে দিয়েছে।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.