অক্টোবর ২৮, ২০২১

The Bangla Kagoj

বিশ্বের সব দেশে, সব ভাষায়, সব সময় । বাংলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

বন্যাকবলিত গাইবান্ধায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত

বন্যাকবলিত এলাকায় মার্কিন যুক্তরাষ্ট্র- বাংলাদেশ দূতাবাস।

শনিবার (৮ আগস্ট) বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার উত্তরবঙ্গে ব্যাপক বন্যায় ক্ষতিগ্রস্ত গাইবান্ধা জেলার মধ্য খাটিয়ামারি গ্রাম পরিদর্শনে যান। রাষ্ট্রদূত মিলার যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি)’র মাধ্যমে প্রদত্ত নগদ অর্থ সহায়তা ও জরুরি স্বাস্থ্যবিধি উপকরণসহ বিভিন্ন জরুরী সহায়তা গ্রহণকারী পরিবারগুলোর সঙ্গে কথা বলেন। তাঁর সঙ্গে যোগ দেন গাইবান্ধা জেলা ও ফুলছড়ি উপজেলার স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা এবং এই জরুরি সহায়তা কার্যক্রম পরিচালনাকারী সংস্থা কেয়ার বাংলাদেশ ও এসকেএস ফাউন্ডেশনের প্রতিনিধিরা।

[vc_row][vc_column][vc_column_text]

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার উত্তরবঙ্গে ব্যাপক বন্যায় ক্ষতিগ্রস্ত গাইবান্ধা জেলার মধ্য খাটিয়ামারি গ্রাম পরিদর্শনে যান। রাষ্ট্রদূত মিলার যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি)’র মাধ্যমে প্রদত্ত নগদ অর্থ সহায়তা ও জরুরি স্বাস্থ্যবিধি উপকরণসহ বিভিন্ন জরুরি সহায়তা গ্রহণকারি পরিবারগুলোর সঙ্গেও কথা বলেন। শনিবার (৮ আগস্ট) গাইবান্ধা পরিদর্শন করেন মিলার।

 

বাংলাদেশ এ মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে যোগ দেন গাইবান্ধা জেলা ও ফুলছড়ি উপজেলার স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা এবং ওই জরুরি সহায়তা কার্যক্রম পরিচালনাকারি সংস্থা কেয়ার বাংলাদেশ ও এসকেএস ফাউন্ডেশনের প্রতিনিধিরা।

 

বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে এ তথ্য জানা গেছে।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস জানিয়েছে- একটি ত্রাণ বিতরণ স্থানে বিরতি নিয়ে রাষ্ট্রদূত মিলার, স্থানীয় কর্মকর্তা এবং এনজিও প্রতিনিধিরা ইউএসএআইডি’র সৌহার্দ্য তিন কার্যক্রমের অংশ হিসেবে উঁচু করা বসতভিটায় নির্মিত বাড়িঘর পরিদর্শন করেন।

 

গত বছর বাড়িঘর, গোয়াল, গৃহস্থালী ক্ষেত-খামারসহ এক হাজার পাঁচশ’রও অধিক বসতভিটা বন্যার স্তরের চেয়ে উঁচুও করা হয়।

বিজ্ঞাপন

 

 

 

রাষ্ট্রদূত মিলার বলেন, বন্যাদুর্গতদের জন্য মানবিক সহায়তা প্রদানে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত।

 

 

তিনি আরও বলেন, বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ বাংলাদেশের জনগণের জন্য যুক্তরাষ্ট্র সরকারের সহায়তা এবং বাংলাদেশ সরকার, কেয়ার এবং এস কে এস ফাউন্ডেশনের সঙ্গে আমাদের অংশীদারিত্বের নিদর্শন।

[/vc_column_text][/vc_column][/vc_row]

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share