সিনহা হত্যা : কক্সবাজার আদালতে সাবেক ওসি প্রদীপসহ ৯ আসামি

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেল ৫টার দিকে কক্সবাজার আদালতে নেওয়া হয়েছে টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশকে। পুলিশ হেফাজতে তাঁকে আদালতে নেওয়া হয়। এছাড়া সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের হত্যাকাণ্ডে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া অন্য ৮ আসামিও কক্সবাজার আদালতে হাজির হয়েছেন।

জানা গেছে- বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেলে পুলিশ পাহারায় চট্টগ্রাম থেকে কক্সবাজার আদালতের নেওয়া হয় প্রদীপকে। আর প্রদীপ যাতে পালিয়ে যেতে না পারেন, সেজন্যই পুলিশ পাহারায় ছিল বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়। অপরদিকে অন্য আট আসামি প্রদীপ পৌঁছানোর আগেই কক্সবাজার আদালতে পৌঁছান।

এর আগে বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে চট্টগ্রামের পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওসি প্রদীপকে পুলিশের হেফাজতে নেওয়া হয়। আইনগত প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রদীপকে র‌্যাবের কাছে হস্তান্তর করতে পারে পুলিশ।

বিজ্ঞাপন

সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনাকে কেন্দ্র করে বুধবার (৫ আগস্ট) টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে প্রত্যাহার করা হয়। এর আগে হত্যাকাণ্ডের ওই ঘটনায় আদালতে মামলা করেন সিনহার বোন। যাতে আসামি করা হয় নয়জনকে। একইদিন যৌথ সংবাদ সম্মেলন করে বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ। সবশেষে আসামি নয়জনের বিরুদ্ধে জারি করা হয় গ্রেপ্তারি পরোয়ানা।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে গুলিতে নিহত হন সাবেক মেজর সিনহা রাশেদ খান।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.