ভারতে করোনাভাইরাসের চিকিৎসায় ব্যবহৃত হাসপাতালে আগুন, নিহত ৮

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ভারতের গুজরাটের করোনাভাইরাসের চিকিৎসা প্রদান করা একটি হাসপাতালে আগুনে ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়াল ও দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়- হাসপাতালের রোগীদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায় নি।

জানা গেছে- ঘটনাটি নভরঙ্গপুরার শ্রে হাসপাতালের। বেসরকারি এই মাল্টিস্পেশালিটি হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট) ভোররাত ৩টা নাগাদ হাসপাতালের আইসিইউ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। প্রথমে তা চোখে পড়ে হাসপাতালের প্রহরীদের।

আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই তা ছড়িয়ে পড়ে। যাতে ক্ষতিগ্রস্ত হয় আইসিইউ ও এর আশপাশের ওয়ার্ডগুলো। এ সময় আতঙ্কে চেঁচামেচি শুরু করেন হাসপাতালে অবস্থানরতরা। আর সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে।

বিজ্ঞাপন

খবর পেয়েই ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিসের কর্মীরা। বাকি রোগীদের সুস্থভাবে আগুনের গ্রাস থেকে বের করতে হাসপাতাল কর্তৃপক্ষ যথাসাধ্য চেষ্টা চালায়। পরে পুলিশ এবং ফায়ার সার্ভিসের যৌথ প্রচেষ্টায় রোগীদের হাসপাতালের বাইরে নিয়ে আসা সম্ভব হয়।

তবে আইসিইউ থেকে রোগীদের উদ্ধারের আগেই পুড়ে যান আটজন।

হাসপাতাল সূত্র জানায়, রোগীদের শরীরের অর্ধেকের বেশি ঝলসে গেছে। তবে দ্রুত অগ্নিদদ্ধদের চিকিৎসা শুরু করা হয়।

আহমেদাবাদের বি ডিভিশনের অ্যাসিস্টেন্ট কমিশনার অব পুলিশ এলবি জালা বলেন, এই ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.