ঝিনাইদহ ও মেহেরপুর থেকে তিন জঙ্গি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ঝিনাইদহ থেকে এক ও মেহেরপুর থেকে দুই জঙ্গি গ্রেপ্তার করা হয়েছে।

ঝিনাইদহ :

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেপ্তার করেছে বাংলাদেশ পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট।

ইউনিটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার (৫ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে অভিযান চালিয়ে ঝিনাইদহ জেলার মঙ্গলপৈতা বাজার এলাকা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের ওই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতের নাম মো. সজিব হোসাইন (২৬)। তিনি ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার মঙ্গলপৈতা গ্রামের মৃত শওকত হোসাইনের ছেলে।

গ্রেপ্তারকালে তার কাছ থেকে দুটি মোবাইল সেট জব্দ করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষে দীর্ঘদিন যাবৎ অনলাইন প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশে তারা বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে মো. সজিব হোসাইনকে গাজীপুর মহানগর পুলিশের টঙ্গী পশ্চিম থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় এজাহারভুক্ত পলাতক আসামি হিসেবে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

মেহেরপুর :

নিষিদ্ধ ‘আল্লাহর দলের’ দুই সক্রিয় সদস্যকে মেহেরপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সিরাজগঞ্জের র‌্যাব ১২-এর গণমাধ্যম সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দীন মিরাজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (৬ আগস্ট) এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মেহেরপুর সদর উপজেলার খোকসা শেখপাড়ার বাদল শেখের ছেলে কামরুল ইসলাম (৩৬) ও একই এলাকার জিদদান খানের ছেলে আরিফুল ইসলাম (৩৩)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে মেহেরপুরে অভিযান চালিয়ে ওই দু’জনকে গ্রেপ্তার করা হয়।

এতে আরও বলা হয়েছে- তারা আল্লাহর দল নামে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য। তারা নতুন সদস্য সংগ্রহ করতেন, দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্য সদস্যদের কাছ থেকে চাঁদা আদায় করতেন।

অভিযানকালে দুটি উগ্রবাদী বই, ২১টি লিফলেট, তিনটি মোবাইল ফোন ও পাঁচটি সিম উদ্ধার করা হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ঘটনায় মেহেরপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.