জানুয়ারি ২৭, ২০২২

বাঙলা কাগজ

The Bangla Kagoj । সবচেয়ে বেশি দেশে, সবচেয়ে বেশি ভাষায়। বাঙলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

শপিংমল বন্ধ ৮টার মধ্যে, বাইরে যাওয়া যাবে না ১০টার পরে

শপিংমল বন্ধ করতে হবে রাত ৮টার মধ্যে- বাংলা কাগজ।

দেশের মানুষের কল্যাণের জন্য বেশকিছু নির্দেশনা দিয়েছে সরকার। এর মধ্যে দুটি হলো শপিংমল ও দোকানপাট বন্ধ করতে হবে রাত আটটার মধ্যে। আর ঘরের বাইরে যাওয়া যাবে না রাত দশটার পরে। বিষয়টি নিয়ে নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : দেশের মানুষের কল্যাণের জন্য বেশকিছু নির্দেশনা দিয়েছে সরকার। এর মধ্যে দুটি হলো শপিংমল ও দোকানপাট বন্ধ করতে হবে রাত আটটার মধ্যে। আর ঘরের বাইরে যাওয়া যাবে না রাত দশটার পরে। বিষয়টি নিয়ে নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সোমবার (৩ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত এক স্মারকে বিষয়টি জানানো হয়। এতে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ ১০টি নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে যাওয়া যাবে না। তবে ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, জরুরি পরিষেবা, ওষুধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন ও সৎকার ইত্যাদি কাজে বাইরে বের হওয়া যাবে। তবে বাসার বাইরে সবসময় মাস্ক পরে, পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

এ ছাড়া হাটবাজার, দোকানপাট, শপিং মলে পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে পালন করতে হবে। শপিং মলের প্রবেশ মুখে তাপমাত্রা পারিমাপক যন্ত্র এবং হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিং মলে আগত যানবাহনকে অবশ্যই জীবাণুমুক্ত রাখতে হবে। হাটবাজার, দোকান-পাট শপিং মল আবশ্যিকভাবে রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে বলেও নির্দেশনায় বলা হয়েছে।

এ ছাড়া সরকারি-বেসরকারি অফিস স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে বলেও অফিস আদেশে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

অফিসে আদেশে বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতিতে অসুস্থ, স্বাস্থ্যঝুঁকিপূর্ণ কর্মকর্তা-কর্মচারীদের অফিসে যাওয়া থেকে বিরত থাকতে হবে। এ ছাড়া সব ধরনের সভা-সমাবেশ, জমায়েত, ধর্মীয়-সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকবে। তবে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে মসজিদ কিংবা উপাসনালয়ে ধর্মীয় কার্যাবলি পালন করা যাবে।

Facebook Comments Box

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share
Contact us