বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক খালিদির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এডিটর-ইন-চিফ তৌফিক ইমরোজ খালিদির বিরুদ্ধে মামলা করেছে দুদক (দুর্নীতি দমন কমিশন)। ৪২ কোটি টাকার অবৈধ সম্পদ সংগ্রহের অভিযোগে বৃহস্পতিবার (৩০ জুলাই) এ মামলা দায়ের করা হয়েছে।

কমিশনের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান ঢাকা ইন্টিগ্রেটেড অফিস -১ এ ওই মামলা দায়ের করেছেন।

এর আগে গত ২৬ নভেম্বর অবৈধ সম্পদের সঞ্চারের অভিযোগে কমিশন তৌফিক ইমরোজকে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিনিয়োগ নিয়ে বিনিয়োগ সংস্থা এলআর গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়াজ ইসলামকেও জিজ্ঞাসাবাদ করে দুদক।

এলআর গ্লোবাল হ’ল এলআর ম্যানেজার ইনভেস্টমেন্টসের একটি অনুমোদিত প্রতিষ্ঠান, যা নিউইয়র্কভিত্তিক বাংলাদেশে বিনিয়োগকারি হোল্ডিং সংস্থা।

বিজ্ঞাপন

অক্টোবরে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে এলআর গ্লোবালের বিনিয়োগ বন্ধ করে দেয়। কারণ এলআর গ্লোবাল নিয়ে বিএসইসিতে অভিযোগ ছিল।

বিএসইসি বলেছে যে, একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনের দিকে তাঁদের দৃষ্টি আকর্ষিত হয়েছে যে, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে এলআর গ্লোবাল ৫০ কোটি টাকা বিনিয়োগ করবে।

এলআর গ্লোবাল একটি সম্পদ পরিচালন সংস্থা যা দেশের স্টক এক্সচেঞ্জগুলিতে তালিকাভুক্ত ছয়টি ক্লোজ-অ্যান্ড মিউচুয়াল ফান্ড পরিচালনা করে।

নিয়ন্ত্রক বিএসইসি সমস্ত নথি গ্রহণ ও মূল্যায়ন করার আগে সংশ্লিষ্ট সকল পক্ষকে বিনিয়োগের কার্যক্রম থেকে বিরত থাকতে বলেছে।

প্রসঙ্গত, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম তাঁদের অনলাইন পোর্টালে প্রকাশিত একটি প্রতিবেদনে বলেছে যে, নিউজ আউটলেটটির নিউজ অটোমেশন ও সৃজনশীলতার সম্প্রসারণের জন্য এলআর গ্লোবাল বাংলাদেশ বিডিনিউজ টোয়েন্টিফোরে ৫০ কোটি টাকা বিনিয়োগ করেছে।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.