ডিসেম্বর ৯, ২০২১

The Bangla Kagoj

বিশ্বের সব দেশে, সব ভাষায়, সব সময় । বাংলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

ভুয়া রিপোর্ট প্রদান : সবাইকে ৯ আগস্ট ডেকেছে স্বাস্থ্যসেবা বিভাগ

বাংলা কাগজ লোগো।

ভুয়া রিপোর্ট প্রদান করে মানুষের মধ্যে শঙ্কা তৈরির কারণে সংশ্লিষ্ট সকলকে আগামী ৯ আগস্ট ডেকেছে স্বাস্থ্যসেবা বিভাগ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়- করোনাভাইরাস পরীক্ষায় অনিয়মের কারণে দেশের ভাবমূর্তি ক্ষুণ্নসহ হাসপাতালে চিকিৎসা সেবায় অনিয়ম, মাত্রাতিরিক্ত বিল আদায় ও রোগীর স্বজনদের সঙ্গে মানবিক ব্যবহার না করার বিষয়ে সংশ্লিষ্টদের নিয়ে সভা ডেকেছে সরকার।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : ভুয়া রিপোর্ট প্রদান করে মানুষের মধ্যে শঙ্কা তৈরির কারণে সংশ্লিষ্ট সকলকে আগামী ৯ আগস্ট ডেকেছে স্বাস্থ্যসেবা বিভাগ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়- করোনাভাইরাস পরীক্ষায় অনিয়মের কারণে দেশের ভাবমূর্তি ক্ষুণ্নসহ হাসপাতালে চিকিৎসা সেবায় অনিয়ম, মাত্রাতিরিক্ত বিল আদায় ও রোগীর স্বজনদের সঙ্গে মানবিক ব্যবহার না করার বিষয়ে সংশ্লিষ্টদের নিয়ে সভা ডেকেছে সরকার।

সভায় বিভিন্ন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নবায়ন কার্যক্রম পরিচালনা এবং আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান বিষয়েও আলোচনা হবে।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের সভাপতিত্বে বেসরকারি মেডিক্যাল সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে আগামী ৯ আগস্ট বেলা ১১টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হবে এ সভা।

মঙ্গলবার (২৮ জুলাই) সংশ্লিষ্টদের এ ব্যাপারে চিঠি দিয়েছে স্বাস্থ্যসেবা বিভাগ। সেখানে বলা হয়েছে- করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ, স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এবং বর্তমান অবস্থায় জনমানবের সেবা প্রদানে আরও মানবিক হওয়ার বিষয়ে অনুষ্ঠিত হবে এই মতবিনিময় সভা।

বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ), স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ প্র্যাকটিশনার অ্যাসোসিয়েশন, মেডিক্যাল কলেজ ওনার্স অ্যাসোসিয়েশন, প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু হোমিওপ্যাথিক মেডক্যাল পরিষদ, বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিক্যাল ফেডারেশন, বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দকে সভায় ডাকা হয়েছে।

স্বাস্থ্যসেবা বিভাগ জানায়, সভার আলোচ্যসূচির মধ্যে রয়েছে, সাম্প্রতিক সময়ে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত কোভিড-১৯ চিকিৎসার অনিমের অভিযোগের ভিত্তিতে বেসরকারি হাসপাতাল/ক্লিনিক/ডায়াগনস্টিক সেন্টারে অভিযান।

বিজ্ঞাপন

এছাড়াও দেশের বিভিন্ন পত্রপত্রিকায় কোভিড-১৯ পরীক্ষায় অনিয়মের বিষয়ে প্রতিবেদন, বিভিন্ন বেসরকারি হাসপাতাল/ক্লিনিক/ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নবায়ন কার্যক্রম পরিচালনা, মাত্রাতিরিক্ত বিল আদায়, রোগীর স্বজনদের সঙ্গে মানবিক ব্যবহার না করার বিষয় আলোচ্যসূচিতে রাখা হয়েছে।

‘কোভিড-১৯ পরীক্ষায় অনিয়মের কারণে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন’ এ বিষয়টিও আলোচ্য সূচিতে রয়েছে বলে জানায় স্বাস্থ্যসেবা বিভাগ।

সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ স্বাস্থ্য মন্ত্রণালয় এবং অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদেরও ডাকা হয়েছে ওই সভায়।

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share