বিকাশে জালিয়াতি : ‘জিনের বাদশা’ নিয়ে সতর্ক থাকতে বলেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : দেশজুড়ে নানাভাবে জাল-জালিয়াতির মাধ্যমে বিকাশের হিসাব থেকে অর্থ হাতিয়ে নেওয়া হচ্ছে। এতে বিকাশ ছাড়াও অন্য জালিয়াতরা সম্পৃক্ত রয়েছেন। আর এ ধরনের প্রতারণা হতে মুক্তি পেতে ‘জিনের বাদশা’ নিয়ে সতর্ক থাকতে বলেছে পুলিশ। বাংলাদেশ পুলিশের ভেরিফায়েড ফেসবুক পেজে যে পরামর্শ দেওয়া হয়েছে, বাংলা কাগজের পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-

মাঝরাতে আপনি গভীর ঘুমে আচ্ছন্ন। এমন সময় হঠাৎ আপনার মোবাইল ফোনে অপরিচিত একটি নম্বর থেকে কল আসবে। কিছুটা মোলায়েম, কিছুটা কর্তৃত্বপূর্ণ কণ্ঠে এক ধরণের ঘোর লাগা সুরে আপনার সাথে কথা বলবে। নিজেকে জিনের বাদশা বলে পরিচয় দিবে। বিষয়টি কাউকে না জানাতে নির্দেশ দিবে। কাউকে জানালে ছেলে-মেয়ের ভয়ংকর ক্ষতি/অমঙ্গল হবে মর্মে ভয় দেখাবে। তারপর আপনাকে কোন গুপ্তধনের সন্ধান দিবে মর্মে হাদিয়া বাবদ কিছু টাকা বিকাশ করতে বলবে।

বিজ্ঞাপন

যদি কেউ বিকাশের মাধ্যমে হাদিয়া পাঠাতে শুরু করে এবং সেটি চালিয়ে যায়, তাহলে এভাবে কয়েকবার টাকা পাঠানোর পর এক সময় তাকে গুপ্তধন নেয়ার জন্য বিশেষ কোন জায়গায় যেতে বলবে। টার্গেট যদি সেই ফাঁদে পা দেয় তাহলে তাকে সেখান থেকে প্রতারকের সুবিধাজনক কোন স্থানে নিয়ে গিয়ে বন্দি করে ফেলে। তারপর ভিকটিমকে বেঁধে রেখে নানারকম শারীরিক নির্যাতন করে এবং তার মোবাইল থেকে তার পরিবারের সদস্যদেরকে কল করে মোটা অংকের মুক্তিপণ দাবি করে। পরামর্শ: এ ধরনের কলে বিচলিত না হয়ে কলটি কেটে দিন এবং পরে ওই নম্বর থেকে আবার কল এলে কল রিসিভ করা থেকে বিরত থাকুন। এ ধরনের কল পেলে বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করুন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.