কাঁচা চামড়া রপ্তানির অনুমতি

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : কাঁচা চামড়া রপ্তানি করার অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। কেস-টু-কেস ভিত্তিতে এ চামড়া রপ্তানির অনুমতি দেওয়া হবে। বাণিজ্য মন্ত্রণালয় থেকে আজ বুধবার (২৯ জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পর আজই আমদানি ও রপ্তানির প্রধান নিয়ন্ত্রকের দপ্তর এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করে।

বাণিজ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, সবার সঙ্গে আলোচনার পর মনে হয়েছে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কাঁচা চামড়ার চাহিদা ও সরবরাহ ব্যবস্থায় স্থিতিশিলতা বজায় রাখার জন্য রপ্তানি নীতি ২০১৮-২০২১ এর অনুচ্ছেদ ৯.১৫ এ কাঁচা ও ওয়েট-ব্লু চামড়া রপ্তানিতে বিদ্যমান নিষেধাজ্ঞা সাময়িক ভাবে শিথিল করা প্রয়োজন।

বিজ্ঞাপন

এর পর বাণিজ্য মন্ত্রণালয় গঠিত এ বিষয়ক কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে কেস-টু-কেস ভিত্তিতে কাঁচা ও ওয়েট-ব্লু চামড়া রপ্তানির অনুমতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

কাঁচা ও ওয়েট-ব্লু চামড়া রপ্তানিতে বিদ্যমান নিষেধাজ্ঞা শিথিলকরণের পরিপ্রেক্ষিতে কেস-টু-কেস ভিত্তিতে চামড়া রপ্তানির আবেদন পর্যালোচনা ও সুপারিশ করতে ১২ সদস্যের একটি কমিটি গঠন করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.