শারমিন জাহানকে বরখাস্ত করেছে ঢাবি

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : অনুমতি ছাড়া নিয়ম ভেঙে শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় ব্যবসায়িক প্রতিষ্ঠান পরিচালনার দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার শারমিন জাহানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া আগামী ৭ কার্যদিবসের মধ্যে তাঁকে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নকল মাস্ক সরবরাহের দায়ে শারমিন জাহানের বিরুদ্ধে মামলা করে বিএসএমএমইউ। এ মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে রিমান্ডে রয়েছেন শারমিন জাহান।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের নিয়ম অমান্য করা ও ভাবমূর্তি নষ্ট করায় শারমিনের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুমতি ব্যতিত ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা বিশ্ববিদ্যালয়ের বিধি-বিধান ও চাকরি শৃঙ্খলা পরিপন্থী। অধিকন্তু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে তাঁর বিরুদ্ধে নিয়মিত মামলা হওয়ায় ও পুলিশ রিমান্ডে থাকায় তিনি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন।

এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার শারমিন জাহানকে ২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তাঁকে ৭ (সাত) কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.