রাজধানীতে ১৯ মিলিমিটার বর্ষণ, জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সোমবার (২০ জুলাই) সকাল ৯টা পর্যন্ত এর আগের ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ১৯ মিলিমিটার। এমন বৃষ্টিতে রাজধানীর বেশকিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

জানা গেছে- মৌসুমী বায়ু সক্রিয় থাকায় রোববার (১৯ জুলাই) থেকে দেশে বৃষ্টিপাত বেড়েছে। দেশের কোথাও কোথাও অতিভারী বর্ষণ হচ্ছে।

জানা গেছে- একদিনের বৃষ্টিপাতে রাজধানীর মিরপুর, কাজীপাড়া, কালশী, ধানমন্ডি ও পল্টনসহ পুরান ঢাকার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে দুর্ভোগের মধ্যে পড়েছে নগরবাসী।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে জানিয়েছে- বর্তমানে মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে।

মঙ্গলবার (২১ জুলািই) সকাল নাগাদ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণও হতে পারে।

এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.