অক্টোবর ২০, ২০২১

The Bangla Kagoj

বাংলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net

পুলিশের মাদক বিরোধী অভিযানে রাজধানীতে আটক ৭৪

ডিএমপি লোগো।

পুলিশের মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে একদিনে (আজ ১৮ জুলাই- শনিবার সকাল ৬টা পর্যন্ত) আটক করা হয়েছে ৭৪ জনকে। উদ্ধার করা হয়েছে ১৮ হাজার ৭৭৮ পিস ইয়াবা ট্যাবলেট, ১৮৯ দশমিক ৫০ গ্রাম (৩৮ পুরিয়া) হেরোইন, এক কেজি ৯৫৬ গ্রাম গাঁজা ও ৫৫ বোতল ফেনসিডিল।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : পুলিশের মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে একদিনে (আজ ১৮ জুলাই- শনিবার সকাল ৬টা পর্যন্ত) আটক করা হয়েছে ৭৪ জনকে। উদ্ধার করা হয়েছে ১৮ হাজার ৭৭৮ পিস ইয়াবা ট্যাবলেট, ১৮৯ দশমিক ৫০ গ্রাম (৩৮ পুরিয়া) হেরোইন, এক কেজি ৯৫৬ গ্রাম গাঁজা ও ৫৫ বোতল ফেনসিডিল।

অনুসন্ধানে জানা গেছে- যে কোনও আচার-অনুষ্ঠান এলেই সাধারণত বেড়ে যায় মাদক দ্রব্যের বিকিকিনি। এরমধ্যে কিছু দ্রব্য (যেমন মদ বা বিয়ার) অনুমোদন পাওয়া বার থেকে বিক্রি হওয়ায় সেগুলোর ব্যাপারে ব্যবস্থা গ্রহণের প্রশ্ন আসে না কখনোই। তবে অন্যান্য মাদকদ্রব্য- যেমন হেরোইন, গাঁজা-ফেনসিডিল ও ইয়াবার ব্যাপারে পুলিশের নজরদারি থাকে সব সময়। ফলে পরিচালিত হয় অভিযান। এক্ষেত্রে ইয়াবা আসার মূল উৎস- টেকনাফেই পরিচালিত হয় বেশি অভিযান। তবে বসে থাকে না বিভিন্ন মেট্রোপলিটন পুলিশও। এরই অংশ হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশও পরিচালনা করে থাকে বিভিন্ন অভিযান। তবে কিছু অভিযানে কোনোকিছু না পেয়েও ‘অর্থ হাতিয়ে নেওয়ার লোভে’ কিছু ‘অসাধু পুলিশ সদস্য’ নিজের কাছে থাকা মাদকদ্রব্য সংশ্লিষ্টদের দিয়ে হয়রানি করারও অভিযোগ রয়েছে। আবার উদ্ধার হওয়া মাদকদ্রব্যের সম্পূর্ণ অংশ থানায় জমা না দেওয়ার অভিযোগ রয়েছে। যেখানে বাদবাকি মাদকদ্রব্য নিজেই সেবন করে থাকেন পুলিশের সংশ্লিষ্ট কিছু সদস্য কিংবা দেন বিক্রি করে। এক্ষেত্রে মাদক বিক্রেতাদের সঙ্গে আঁতাতেরও অভিযোগ রয়েছে কিছু পুলিশ সদস্যের বিরুদ্ধে। তবে এ ব্যাপারে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। একইসঙ্গে বিষয়টি নিয়ে একাধিকবার হুঁশিয়ারি উচ্চারণের ধারাবাহিকতায় সম্প্রতি গাজীপুরে পুলিশের ব্যারাক উদ্বোধনকালেও এ নিয়ে হুঁশিয়ারি দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, বিপিএম (বার)।

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share