স্বাস্থ্যমন্ত্রীর অপসারণ দাবিতে মন্ত্রণালয়ের সম্মুখে গণসংহতি আন্দোলনের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) অপসারণ দাবিতে বৃহস্পতিবার (১৬ জুলাই) সকাল সাড়ে দশটা থেকে মন্ত্রণালয়ের (সচিবালয়) সম্মুখে অবস্থান কর্মসূচি শুরু করে গণসংহতি আন্দোলন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (বেলা ১টা ৩৩ মিনিট) অবস্থান কর্মসূচি চলছিল। দুটো পর্যন্ত অবস্থান কর্মসূচিটি চলার কথা রয়েছে।

কর্মসূচিতে ইতোমধ্যে যোগ দিয়েছেন বিভিন্ন বিশিষ্টজন। এর মধ্যে যোগ দিয়ে বক্তব্য রেখেছেন নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নাও।

এ ব্যাপারে বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল বাংলা কাগজকে বলেন- আমরা স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজদের বিচার চাই। সেজন্য গণসংহতি আন্দোলন বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা থেকে সচিবালয়ের সামনে অবস্থান কর্মসূচির আয়োজন করেছে।

বিজ্ঞাপন

জানা গেছে- স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদের অপসারণ চেয়ে বেশ কয়েকদিন ধরেই চলছে আন্দোলন। দেশজুড়ে নানা কথাবার্তা বলছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এমন অবস্থায় নতুন স্বাস্থ্যমন্ত্রী আসারও ব্যাপারেও শুরু হয়েছে গুঞ্জন।

প্রসঙ্গত, স্বাস্থ্য খাতে জালিয়াতি ধরা পড়ায় ইতোমধ্যে বদলি করা হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলামকে। শোকজ করা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককেও। একইসঙ্গে বিচার হচ্ছে রিজেন্ট হাসপাতাল ও জেকেজি সংশ্লিষ্টদের। পাশাপাশি বিচারের আওতায় আসছে আরও কিছু প্রতিষ্ঠান।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.