আগস্ট ১, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

সুস্বাস্থ্য বিবেচনায় মুজিব শতবর্ষে ১ কোটি গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার গণভবন চত্বরে মুজিব শতবর্ষ উপলক্ষে দেশজুড়ে এককোটি বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা- পিআইডি।

বৃহ্স্পতিবার (১৬ জুলাই) গণভবন চত্বরে তিনটি গাছের চারা রোপণ করে তিনি এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : এই করোনাভাইরাস মহামারির সময়ে দেশের মানুষের সুস্বাস্থ্য বিবেচনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে দেশজুড়ে এককোটি গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহ্স্পতিবার (১৬ জুলাই) গণভবন চত্বরে তিনটি (তেঁতুল, ছাতিয়ান ও চালতা) গাছের চারা রোপণ করে তিনি এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন- আমি বলব, দেশের সব মানুষকে অন্তত একটি করে গাছ লাগাতে। শহরে থাকুক বা গ্রামে থাকুক, তাঁরা যেন একটি করে গাছ লাগায়। এতে তাঁদের আয়-রোজগারেরও ব্যবস্থা হবে।

এ ব্যাপারে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন বাংলা কাগজকে জানান, ১৬ জুলাই থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এবারের বৃক্ষরোপণ মৌসুমে দেশের ৪৯২টি উপজেলার প্রতিটিতে ২০ হাজার ৩২৫টি করে মোট এক কোটি চার হাজার ৮২০টি গাছের চারা রোপণ করা হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে প্রথম বৃক্ষরোপণ অভিযান শুরু করেছিলেন, তাঁর পদাঙ্ক অনুসরণ করে, পরিবেশের ভারসাম্য রক্ষায় ‘মুজিববর্ষে’ এই কর্মসূচিটি বাস্তবায়ন করা হচ্ছে।’

Facebook Comments Box

Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share