গণপরিবহন চলাচল নিয়ে ‘ধোঁয়াশা‌ পরিষ্কার’ করলেন কাদের

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : গণপরিবহন চলাচল নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন ইদুল আজহার ছুটিতে গণপরিবহন চলাচল করবে।

আজ (বৃহস্পতিবার- ১৬ জুলাই) এক ভিডিও বার্তায় মন্ত্রী এ কথা বলেন। ওই সময় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা। শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত ভিডিও কনফারেন্সে এ সময় কাদের ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সঙ্গে যুক্ত হন।

উল্লেখ করা যেতে পারে- আগেরদিন (বুধবার) নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী একবার গণমাধ্যমকে বলেন- ইদের ছুটিতে ফেরিতে গণপরিবহন বহন থাকবে। পরে অবশ্য তিনিই বলেছেন- ইদে ফেরি পারাপারে গণপরিবহন চালু থাকবে। তবে কিছু বাহন বহন বন্ধ থাকবে।

বিষয়টি নিয়ে কিছু গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়, তাতে বলা হয়েছিল- ইদের নয়দিন ছুটিতে গণপরিবহন বন্ধ থাকবে। যাতে এক রকম বিভ্রান্তিতে পড়েন পাঠক।

বিজ্ঞাপন

পরে এ ব্যাপারে আজ (বৃহস্পতিবার) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন- প্রতি বছরের ঈদযাত্রার মতো ভারী পরিবহন তিনদিন আগে থেকে বন্ধ থাকবে। তবে জরুরি সার্ভিস ও অত্যাবশ্যকীয় পণ্য যেমন- পচনশীল দ্রব্য ছাড়াও ওষুধ, গার্মেন্টস সামগ্রী ও পশুবাহী গাড়ি এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

বিষয়টি নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বিজ্ঞপ্তি প্রকাশ করবে বলেও জানান মন্ত্রী। যাতে প্রকাশ করা হবে বিস্তারিত তথ্য।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন- আমি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদযাত্রায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের আহ্বান জানাচ্ছি। না হয় ঈদের আনন্দ অচিরেই বিষাদে রূপ নিতে পারে।

‘কঠোরভাবে স্বাস্থ্যবিধি না মানলে করোনা সংক্রমণের মাত্রা উচ্চ ঝুঁকিতে পৌঁছে যাবে বলে ইতোমধ্যে বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন’- এ সময় উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.