মৌখিকভাবে ছাটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবিতে মাঠে মানবকণ্ঠের সাংবাদিকদেরা

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : মৌখিকভাবে ছাটাই বন্ধ ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে মাঠে নেমেছেন দৈনিক মানবকণ্ঠের সাংবাদিকেরা। এর সঙ্গে যোগ হয়েছেন প্রতিষ্ঠানটির পুরাতন কর্মীরাও। সঙ্গে আছেন সাংবাদিক নেতারা।

দৈনিক মানবকণ্ঠ কার্যালয়ে বুধবার (১৫ জুলাই) অনুষ্ঠিত বৈঠক- বাংলা কাগজ।

বিষয়টির ব্যাপারে জানতে বুধবার (১৫ জুলাই) রাতে মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক দুলাল আহমদ চৌধুরীকে ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেন নি। পরে রাত ১১টার দিকে কলব্যাক করে তিনি বাংলা কাগজকে বলেন, আমার অফিসের (মানবকণ্ঠ) কলিগদের সঙ্গে বসে চা খেয়েছি। এইগুলা অনেক পুরানা পাওনা। আমরা বলেছি, আবার শুক্রবার তাঁদের সঙ্গে বসব।

‘দীর্ঘদিনের পাওনা হবার পরও এতদিন কেন পদক্ষেপ নেওয়া হয় নি কিংবা আজও কেন এর অগ্রগতি হয় নি’- এমন প্রশ্নের জবাবে কোনও মন্তব্য করতে রাজি হন নি দুলাল আহমদ চৌধুরী। একইসঙ্গে তাঁকে যেন কোনও ধরনের কোটও না করা হয়, সেজন্যও এ প্রতিবেদককে অনুরোধ করেন।

জানা গেছে- মানবকণ্ঠে সম্প্রতি নিয়োগ পান দুলাল আহমদ চৌধুরী। তিনি মানবকণ্ঠে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব নেবার পর বেশকিছু সাংবাদিককে মৌখিকভাবে ছাটাই করা হয়েছে। এর আগেও একই প্রতিষ্ঠানে এ ধরনের ঘটনা ঘটেছে। একইসঙ্গে তিনি (দুলাল আহমদ চৌধুরী) যখন দৈনিক জাগরণে দায়িত্ব পালন করছিলেন, তখনও তাঁর বিরুদ্ধে কোনও কারণ দর্শানো ছাড়া বেশকিছু সাংবাদিককে চাকরিচ্যুত করারও অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

খোঁজ নিয়ে আরও জানা গেছে- মৌখিকভাবে ছাটাই বন্ধ, বকেয়া বেতন পরিশোধ এবং মানবকণ্ঠকে দালালমুক্ত করার দাবি জানিয়ে বুধবার সকালে প্রতিষ্ঠানটির সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালন করেন সাংবাদিকরা। পরে তাঁদের কর্মসূচি তুলে নিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়। এ সময় সাংবাদিকদের পক্ষ থেকে অপরাগতা প্রকাশ করা সত্ত্বেও মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক দুলাল আহমদ চৌধুরীর কয়েক দফা অনুরোধে বৈঠক করতে সম্মত হন সাংবাদিকেরা।

ওই সময় মানবকণ্ঠ কার্যালয়ে বকেয়া বেতন পরিশোধের ব্যাপারে একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে দুলাল আহমদ চৌধুরী বাংলা কাগজকে বলেন, আমি এখানে (মানবকণ্ঠ) নতুন। আমি আসার আগেই অনেককে ছাটাই করা হয়েছে।

বিষয়টি নিয়ে সাংবাদিক ও সাংবাদিক নেতা সোহেলী চৌধুরী বাংলা কাগজকে বলেন, দৈনিক মানবকন্ঠের সাংবাদিকদের বকেয়া পাওনা আদায়ে মহামারির মাঝে মাঠে নেমেছি। শুক্রবার (১৭ জুলাই) সকাল ১০টায় হিসাব চূড়ান্ত করে সাংবাদিকদের সঙ্গে বৈঠকে বসার কথা দিয়েছেন মালিকপক্ষ। আজকের (১৫ জুলাই) বৈঠকে ছিলেন ভারপ্রাপ্ত সম্পাদক ও ব্যবস্থাপনা সম্পাদক।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.