দেশে হুলস্থুল কাণ্ডের মধ্যেই পুনরায় নিয়োগ পেলেন ফজলে কবির

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : দেশে যখন স্বাস্থ্য খাত নিয়ে হুলস্থুল চলছে, ঠিক সেই সময়ে পুনরায় নিয়োগ পেয়েছেন ফজলে কবির। এ হিসাবে তাঁকে তিন দফায় নিয়োগ দিলো সরকার।

জানা গেছে- বাংলা ব্যাংক অর্ডার,১৯৭২ সংশোধনের পর ফজলে কবিরকে তৃতীয় দফায় নিয়োগ দেওয়া হলো। যা নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়।

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপন- বাংলা কাগজ।

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে- গভর্নর পদে থাকাকালে ফজলে কবির সরকারের সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।

প্রজ্ঞাপনে অনুযায়ী- বয়স ৬৭ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত, অর্থ্যাৎ ২০২২ সালের ৩ জুলাই পর্যন্ত ফজলে কবির কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন।

বিজ্ঞাপন

এতদিন ধরে বলবৎ থাকা ১৯৭২ সালের বাংলাদেশ ব্যাংক অর্ডারে ৬৫ বছর বয়স পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের গভর্নর থাকার সুযোগ ছিল। গত ২ জুলাই ফজলে কবির সেই বয়সসীমায় পৌঁছান।

সাতষট্টি বছর বয়স পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদে থাকার সুযোগ তৈরি করে গত ৯ জুলাই ‘বাংলাদেশ ব্যাংক (অ্যামেনডেন্ট) অ্যাক্ট, ২০২০’ জাতীয় সংসদে পাস হয়।

প্রসঙ্গত, ফজলে কবিরের সঙ্গে সরকারের দ্বিতীয় দফার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল চলতি বছরের ১৯ মার্চ। কিন্তু গত ১৬ ফেব্রুয়ারি গভর্নর হিসেবে তাঁর মেয়াদ ৬৫ বছর বয়স, অর্থাৎ ৩ মাস ১৩ দিনের জন্য বাড়িয়ে দেওয়া হয়।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.