অক্টোবর ২০, ২০২১

The Bangla Kagoj

বাংলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net

ইদের আগে বন্ধ হতে পারে যান চলাচল : কর্মস্থলে থাকার অনুরোধ, ক্ষোভ

বাংলা কাগজ লোগো।

মানুষের ঘাড়ে একের পর এক মনগড়া সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে সরকার। মুসলিম প্রধান বাংলাদেশে পবিত্র ইদেও কর্মস্থলে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। ইদুল আজহায় কর্মস্থলে থাকার এমন নির্দেশনা এসেছে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে। সোমবার (১৩ জুলাই) রাতে এমন নির্দেশনা জারি করা হয়।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : জনগণের ঘাড়ে এক রকম
পবিত্র ইদুল আজহার আগে আবারও বন্ধ করে দেওয়া হতে পারে যান চলাচল। করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত বৃদ্ধির ছুঁতোয় এমন সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে, মানুষের ঘাড়ে একের পর এক মনগড়া সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে সরকার। মুসলিম প্রধান বাংলাদেশে পবিত্র ইদেও কর্মস্থলে থাকার অনুরোধ জানানো হয়েছে। ইদুল আজহায় কর্মস্থলে থাকার এমন নির্দেশনা এসেছে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে। সোমবার (১৩ জুলাই) রাতে এমন নির্দেশনা জারি করা হয়।

সাধারণ মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে- দেশের মানুষের আবেগ, ক্ষোভ কিছুক্ষেত্রে বুঝতে পারছে না বর্তমান সরকার। এক্ষেত্রে আমলাদের ঘাড়েই দোষ চাপিয়েছেন তাঁরা। বলছেন, করোনাভাইরাসের মধ্যে সচেতনতা অবলম্বন করে যেখানে যান চলাচল থেকে শুরু করে অন্যসব অফিস-আদালত চালু করা হয়েছে। সেখানে শুধু ইদে মানুষকে বাড়িতে যাওয়ার ব্যাপারে বিধিনিষধে আরোপ করা হচ্ছে।

অন্তত চারজন সাধারণ মানুষ বাংলা কাগজকে জানান, দেশের অর্থনীতির চাকা সচল রাখতে যেমন সবকিছু চালু করে দেওয়া হয়েছে, তেমনি নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার করে নিরাপদ দূরত্ব বজায় রাখার মাধ্যমে আনন্দ আয়োজনেরও প্রয়োজন রয়েছে। না হয়, কাজে একঘেয়েমি চলে আসতে পারে। বিষয়টি সরকারকে পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছেন তাঁরা।

বিজ্ঞাপন
Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share