‘এ যুগে অনলাইন নিউজ পোর্টাল অপরিহার্য’

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : এ যুগে অনলাইন নিউজ পোর্টাল অপরিহার্য বলে মত প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী শুক্রবার (১১ জুলাই) ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রী বেইলী রোডের সরকারি বাসভবন থেকে ভৈরব প্রেসক্লাবে আয়োজিত সাপ্তাহিক জনপদ পত্রিকার অনলাইন ভার্সনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মত প্রকাশ করেন।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন- সময়ের অনিবার্য চ্যালেঞ্জ মোকাবেলায় কাগজ ও টিভিভিত্তিক গণমাধ্যমগুলোর ডিজিটাল প্রকাশনা অপরিহার্য। ডিজিটাইজেশনের কারণে অনলাইন ভার্সন এখন জাতীয় গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে পরিণত হয়েছে। সারাবিশ্বের মানুষ অনলাইনে পড়তে পারছে। আমাদের গণমাধ্যমগুলো খুবই গুরুত্বের সঙ্গে অনলাইন সংস্করণ প্রকাশ করা শুরু করেছে। করোনাকালে এর প্রয়োজনীয়তা আরও বেড়েছে। করোনা পরবর্তীতেও এই ধারা পিছনে ফিরে যাওয়ার কোন সুযোগ নেই।

মোস্তাফা জব্বার আরও বলেন- অনলাইন পত্রিকা সারা পৃথিবীর পাঠকদের কাছেই জনপ্রিয় এবং দিনদিনই তা বাড়ছে। করোনাকালে গৃহবন্দী পরিস্থিতিতেও সংবাদপত্র প্রকাশনা মানুষের নাগালে পৌঁছে যাচ্ছে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে। ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া সমানভাবেই তা করছে। অনেক চ্যানেল নিজেদের মিডিয়ার পাশাপাশি সোস্যাল মিডিয়ার মাধ্যমে টকশো করছে। সাক্ষাতকার প্রচার করছে।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.