গণধর্ষণের সংবাদ প্রকাশ : দুই সাংবাদিক নির্যাতনের শিকার দেবিদ্বারে!

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : গণধর্ষণের সংবাদ প্রকাশ করায় কুমিল্লার দেবিদ্বারে নির্যাতনের শিকার হলেন দুই সাংবাদিক। নির্যাতনের শিকার হওয়া ওই দুই সাংবাদিক হলেন দৈনিক যুগান্তরের চান্দিনা ও দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি আব্দুল বাতেন ও দৈনিক যায়যায়দিনের চান্দিনা ও দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি জাকির হোসেন। এর মধ্যে শারীরিক নির্যাতনের শিকার হয়ে আব্দুল বাতেন চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই দুই সাংবাদিক।

আর ঘটনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের অচিরেই আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছে দেবিদ্বার থানা পুলিশ।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- কুমিল্লার চান্দিনা উপজেলার সন্নিকটে দেবিদ্বার থানাধীন ডেনিম প্রসেসিং প্লান্টের এক নারী গার্মেন্ট কর্মী গত সোমবার (৬ জুলাই) গণধর্ষণের শিকার হন। বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করে দৈনিক যুগান্তর ও যায়যায়দিন। এতে ক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার (৯ জুলাই) গার্মেন্টের মালিকপক্ষ ওই দুই সাংবাদিককে শারীরিকভাবে নির্যাতন করেন।

একইসঙ্গে সাংবাদিকদের সঙ্গে থাকা ক্যামেরা ও মুঠোফোনও ছিনিয়ে নেয় গার্মেন্ট কর্তৃপক্ষ।

গণমাধ্যমের খবর- রাত নয়টায় ডেনিম প্রসেসিং প্লান্ট (গার্মেন্ট) ছুটি হওয়ার পর বাসায় ফেরার পথে গণধর্ষণের শিকার হন ওই নারী শ্রমিক। ওই শ্রমিকের অভিযোগের প্রেক্ষিতে দেবীদ্বার (চান্দিনা অংশের লাগোয়া উত্তরপাশে অবস্থিত এলাকাধীন থানা) থানায় মামলা গ্রহণ করে পুলিশ। আটক করা হয় ধর্ষকদেরও।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.