সেপ্টেম্বর ২৩, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

জালনোট চক্রের টার্গেট ইদ, কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

জালনোট চক্রের অন্যতম হোতা আলম।

জালনোট চক্রের টার্গেট ইদুল আজহা। এই টার্গেটেই চক্রগুলো কাজ করে যাচ্ছে। তবে অন্যবারের ন্যায় এবারও কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ধরা পড়ছে জালনোটের 'হোতারা'।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : জালনোট চক্রের টার্গেট ইদুল আজহা। এই টার্গেটেই চক্রগুলো কাজ করে যাচ্ছে। তবে অন্যবারের ন্যায় এবারও কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ধরা পড়ছে জালনোটের ‘হোতারা’।

জানা গেছে, মঙ্গলবার (৭ জুলাই) নগর গোয়েন্দা পুলিশের বন্দর বিভাগ ডবলমুরিং থানাধীন চৌমুহনী এলাকা থেকে ১ লাখ ৪৭ হাজার টাকার জালনোটসহ প্রতারক চক্রের সদস্য মো. শাহ আলমকে (৬৫) গ্রেপ্তার করে।

এসব জালনোটের পরিমাণ মোট ১ লাখ ৪৭ হাজার টাকা। গ্রেপ্তার হওয়া মো. শাহ আলম ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা মন্দবাগ এলাকার আলফু মিয়ার ছেলে। তিনি চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানাধীন চৌমুহনী সুলতান কলোনিতে থাকেন বলে জানিয়েছে পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বাংলা কাগজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চৌমুহনী এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৪৭ হাজার টাকার জালনোটসহ শাহ আলম নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। শাহ আলম গত দুই বছর ধরে জালনোট বাজারে ছেড়ে প্রতারণা করে আসছিলেন বলে স্বীকার করেছেন।

বিজ্ঞাপন

জানা গেছে, পবিত্র ইদুল ফিতর ও ইদুল আজহাকে কেন্দ্র করে নতুন নোট ছাড়ে বাংলাদেশ ব্যাংক। মুদ্রানীতির সঙ্গে সঙ্গতি রেখেই এই অর্থ ছাড়া হয়। এবারও এর ব্যতিক্রম নয়। এরই অংশ হিসেবে নতুন নোটের সঙ্গে কোরবানির পশুর হাটে জালনোট ছড়িয়ে দিতে তৎপরতা চালাচ্ছে জালনোট চক্র।

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share