জুলাই ২৪, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

করোনা মোকাবিলায় বিশেষ বিসিএসে নিয়োগ পাবেন দুই হাজার চিকিৎসক

বাংলা কাগজ লোগো।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় নিয়োগ পাবেন আরও দুই হাজার চিকিৎসক। যাঁদের নেওয়া হবে বিশেষ বিসিএসের মাধ্যমে। সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

সেজন্য ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রস্তাব পাঠানো হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ে। যা প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ওই প্রস্তাবে বলা হয়েছে- করোনাভাইরাস মোকাবিলায় দেশের সরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি আন্তর্জাতিক কনভেন সিটি বসুন্ধরা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি মার্কেট আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে। সারা দেশে এ রোগের চিকিৎসা দিতে পারে এমন বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকের ম্যাপিং করা হচ্ছে। এসব হাসপাতালে স্বাভাবিকভাবে আরও চিকিৎসক ও নার্স প্রয়োজন হবে।

জরুরিভিত্তিতে চিকিৎসক নিয়োগ দেওয়ার তাগিদ দিয়ে স্বাস্থ্যসেবা বিভাগ বলছে, প্রয়োজনে এ সংক্রান্ত প্রস্তাব পরে প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির অনুমোদনসহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

বিজ্ঞাপন

এর আগে শুধু চিকিৎসক নিয়োগ দিতে ৩৯তম বিশেষ বিসিএস নেয় সরকার। এই বিসিএসের মাধ্যমে চার হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ পান। ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ না থাকায় ৮ হাজার ১০৭ জন নিয়োগের জন্য সুপারিশ পান নি। করোনাভাইরাস সংকট মোকাবিলায় তাঁদের মধ্য থেকে গত ৪ মে দুই হাজার জনকে সহকারী সার্জন পদে নিয়োগ দেওয়া হয়।

Facebook Comments Box

Call Now ButtonContact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share