অক্টোবর ২৮, ২০২১

The Bangla Kagoj

বিশ্বের সব দেশে, সব ভাষায়, সব সময় । বাংলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

অত্যাধুনিক হচ্ছে এফডিসি

অত্যাধুনিক হচ্ছে এফডিসি- বাংলা কাগজ।

শুটিং ফ্লোর দুটির স্থানে গড়ে উঠবে ১৫ তলাবিশিষ্ট একটি আধুনিক বাণিজ্যিক ভবন। যেখানে থাকবে আধুনিক শপিং মল, সিনেপ্লেক্স থেকে শুরু করে আবাসিক হোটেল, স্টুডিও, এমনকি সুইমিং পুলও। বহুতল ভবনটির দুটির ফ্লোর শ্যুটিংয়ের জন্য বরাদ্দও রাখা হয়েছে।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) ভবন হচ্ছে আধুনিক বহুতল বাণিজ্যিক ভবন। সেজন্য ইতোমধ্যে ভাঙ্গা শুরু হয়েছে এফডিসির ৩ ও ৪ নম্বর ফ্লোর। বিষয়টি বাংলা কাগজকে নিশ্চিত করেছেন প্রকল্পের সহকারী পরিচালক কে এম আইয়ুব আলী।

তিনি জানান, শুটিং ফ্লোর দুটির স্থানে গড়ে উঠবে ১৫ তলাবিশিষ্ট একটি আধুনিক বাণিজ্যিক ভবন। যেখানে থাকবে আধুনিক শপিং মল, সিনেপ্লেক্স থেকে শুরু করে আবাসিক হোটেল, স্টুডিও, এমনকি সুইমিং পুলও। বহুতল ভবনটির দুটির ফ্লোর শ্যুটিংয়ের জন্য বরাদ্দও রাখা হয়েছে।

তিনি আরও জানান, অনেক আগে থেকেই এখানে বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণের পরিকল্পনা ছিল। সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে প্রকল্পটি অনুমোদন পাওয়ার পর গত রোববার (৫ জুলাই) থেকে শুটিং ফ্লোর দুটি ভাঙার কাজ শুরু করেছে শ্রমিকরা। প্রায় অর্ধশত শ্রমিক এখানে কাজ করছে। চলতি বছরের শেষে বা আগামী বছরের শুরুতে নতুন ভবন নির্মাণের কাজ শুরু হতে পারে।

জানা গেছে, এফডিসির পূর্ব পাশে ৩ ও ৪ নম্বর শ্যুটিং ফ্লোর দুটি ভাঙার কাজ চললেও চলচ্চিত্র সমিতির অফিস, ল্যাব ও আরো ৫টি পুরান শুটিং ফ্লোর আগের মতোই থাকবে। শুধু ওই ফ্লোর দুটির জায়গায় ৯৪ কাঠা জমির ওপর নির্মাণ হবে বহুতল ভবনটি।

এদিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কবিরপুরে ৩০০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে বঙ্গবন্ধু ফিল্ম সিটি। যা আগামী ২০২১ সালে কাজ শেষ হওয়ার কথা। তবে এখনই এটি শুটিংয়ের জন্য উপযুক্ত বলে জানিয়েছেন কে এম আইয়ুব আলী।

বিজ্ঞাপন

তিনি বলেন, বঙ্গবন্ধু ফিল্ম সিটি এখন শুটিং করার জন্য উপযুক্ত। কেউ চাইলেই সেখানে গিয়ে শুটিংয়ের কাজ করতে পারেন। এফডিসির দুটি ফ্লোর ভাঙার কারণে শুটিংয়ে কোনও সমস্যা হবে না।

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share