তিন বছরে শেষ হওয়া ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : মোটমাট তিন বছরে শেষ হওয়া ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে পিএসসি (সরকারি কর্ম কমিশন)। মঙ্গলবার (৩০ জুন) এ ফল প্রকাশ করা হয়। যাতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

বিকেলে প্রকাশিত ফলাফলে দেখা যায়- পুলিশ ও প্রশাসনসহ সাধারণ ক্যাডারে ৬১৩ জন, সহকারী সার্জন হিসেবে স্বাস্থ্য ক্যাডারে ২২০ জন, কারিগরি বিভিন্ন ক্যাডারে ৫৩২ জন এবং শিক্ষা ক্যাডারে ৭৬৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এর আগে বেলা বিকাল তিনটায় সরকারি কর্ম কমিশনের কার্যালয়ে ফলাফল প্রকাশ সংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল অনুমোদন করে তা প্রকাশের সিদ্ধান্ত হয়।

চূড়ান্ত ফলাফল পিএসসির ওয়েবসাইটে (http://www.bpsc.gov.bd) পাওয়া যাবে। এ ছাড়া রাষ্ট্রীয় মোবাইল কোম্পানি টেলিটকের মাধ্যমেও এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে।

বিজ্ঞাপন

জনপ্রশাসন মন্ত্রণালয় ২০১৭ সালের ৫ মার্চ ৩৮তম বিসিএসের কর্মকর্তা নিয়োগের জন্য চাহিদা পাঠিয়েছিল পরে ওই বছরের ২০ জুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

একই বছরের ২৯ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে আবেদন করেন ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন। প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয় পরের বছরের ১৮ ফেব্রুয়ারি। এতে ১৬ হাজার ২৮৬ জন উত্তীর্ণ হন। একই বছরের ১৩ আগস্ট ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয়। আর লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয় গত বছরের ১ জুলাই। এতে পাস করেন ৯ হাজার ৮৬২ জন।

এরপর গত বছরের ২৯ জুলাই থেকে শুরু হওয়া মৌখিক পরীক্ষা শেষ হয় চলতি বছরের ৯ ফেব্রুয়ারি। সবশেষ ৩০ জুন চূড়ান্ত ফল প্রকাশ হলো। এর পর জনপ্রশাসন মন্ত্রণালয় স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশনের জন্য গেজেট প্রকাশ করবে। তারপরই সুপারিশ পাওয়া প্রার্থীরা নিয়োগ পাবেন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.