সেপ্টেম্বর ২৪, ২০২১

The Bangla Kagoj

আপনার কাগজ । banglakagoj.net

তথ্যমন্ত্রী জানালেন, করোনাকালে প্রাথমিক পর্যায়ে দেড় হাজার সাংবাদিককে অনুদান দেওয়া হচ্ছে

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ফটো।

সোমবার (২৯ জুন) জাতীয় সংসদের টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সাংসদ শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এই তথ্য জানান।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণকালে প্রাথমিক পর্যায়ে দেড় হাজার সাংবাদিককে অনুদান দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, মহামারি করোনাভাইরাসের মধ্যে দেশের সংবাদকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ ও প্রচার করছেন। তাঁদের বিষয়ে সরকার কার্যক্রম গ্রহণ করেছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে প্রাথমিক পর্যায়ে এক হাজার ৫শ সাংবাদিককে এককালীন ১০ হাজার টাকা করে অনুদান প্রদানের প্রক্রিয়া প্রায় সম্পন্ন করা হয়েছে। পরে আরও সাংবাদিককে এই অনুদান দেওয়া হবে।

সোমবার (২৯ জুন) জাতীয় সংসদের টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সাংসদ শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এই তথ্য জানান।

তথ্যমন্ত্রী আরও জানান- এরই মধ্যে ট্রাস্টের মাধ্যমে ২০১৯-২০ অর্থবছরে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের মধ্যে তিন কোটি ১০ লাখ টাকা অনুদান প্রদানের পদক্ষেপ নেওয়া হয়েছে। ২০১১-১২ অর্থবছর থেকে এ পর্যন্ত দশকোটি ৭৯ লাখ ৫০ হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করা হয়েছে।

বিজ্ঞাপন

মন্ত্রী জানান, মহামারি করোনাকালে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের জন্য স্থাপিত গণমাধ্যমকেন্দ্রে প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী, যেমন- হ্যান্ডওয়াশ, হ্যান্ডসানিটাইজার, টিস্যু পেপার ইত্যাদি সরবরাহ করা হচ্ছে। একইসঙ্গে সাংবাদিকেরা যাতে অগ্রাধিকারভিত্তিতে করোনা টেস্ট ও চিকিৎসাসেবা পান, এ জন্য নানা ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তথ্যমন্ত্রী।

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share