ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার । এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। শনিবার (২০ জুন) সরকারের তথ্যবিবরণীতে এ তথ্য জানানো হয়।

তথ্য বিবরণীতে বলা হয়- ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, ১৯ জুন পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ৫৬ হাজার ৯৬৭ মেট্রিক টন। আর বিতরণ করা হয়েছে এক লাখ ৭৭ হাজার ৯৩৪ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা এক কোটি ৫৬ লাখ ৪৫ হাজার ৯৬৭টি এবং উপকারভোগীর সংখ্যা ছয় কোটি ৮৫ লাখ ৫১ হাজার ১৪৪ জন।

বিজ্ঞাপন

শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৮৪ কোটি ২১ লাখ ৪২ হাজার ৪০৬ টাকা। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা। আর এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৩ কোটি ২২ লাখ ৩২ হাজার ৮২৬ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা দাঁড়িয়েছে সাত লাখ ৪৪ হাজার ৫৯০টি এবং উপকারভোগীর সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪১ জন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.