কোভিড-১৯ : একদিনে আক্রান্ত ৩,২৪৩ ও সুস্থ ২,৭৮১ জন

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : দেশে কোভিড-১৯ (করোনাভাইরাস)-এ আক্রান্ত ও সুস্থ হওয়ার সংখ্যা প্রায় সমান হয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে শুক্রবার (১৯ জুন) সকাল ৮টা পর্যন্ত এর আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন তিন হাজার ২৪৩ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ৭৮১ জন।

বেলা আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৫ হাজার ৫৩৫ জনে। আর এখন পর্যন্ত সবমিলে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৯৪৫ জন।

ব্রিফিংয়ে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে দেশে আরও ৪৫ জন মারা গেছেন। এতে সবমিলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ৩৮৮ জনে।

বিজ্ঞাপন

ডা. নাসিমা আরও জানান, করোনাভাইরাস শনাক্তে একদিনে আরও ১৫ হাজার ৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৮২ হাজার ৫৪৮টি। নতুন নমুনা পরীক্ষায় আরও তিন হাজার ২৪৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড আছে ৫৩ জনের। ওই তথ্য জানানো হয়, ১৬ জুনের বুলেটিনে। আর সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হয় গত ১৭ জুন। ওইদিন চার হাজার আটজনের শরীরে করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য বুলেটিনে ডা. নাসিমা অন্য সময়ের ন্যায় করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোঁয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.