অক্টোবর ২৮, ২০২১

The Bangla Kagoj

বিশ্বের সব দেশে, সব ভাষায়, সব সময় । বাংলা কাগজ । আপনার কাগজ । banglakagoj.net (আমাদের কোনও জাতীয় পত্রিকা নেই)।

মোহাম্মদ নাসিমের আসন শূন্য ঘোষণা

মোহাম্মদ নাসিম।

সাবেক মন্ত্রী, বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা, ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সংসদীয় আসন সিরাজগঞ্জ-১ শূন্য ঘোষণা করা হয়েছে। এর ফলে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে আসনটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : সাবেক মন্ত্রী, বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা, ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সংসদীয় আসন সিরাজগঞ্জ-১ শূন্য ঘোষণা করা হয়েছে। এর ফলে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে আসনটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৮ জুন) সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান সিরাজগঞ্জ-১ আসনটি শূন্য ঘোষণা করেন। তবে বুধবারই এ বিষয়ে গেজেট প্রকাশিত হয়েছে।

প্রকাশিত গেজেটে বলা হয়েছে, ‘বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম ১৩ জুন মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ৬২ সিরাজগঞ্জ-১ আসনটি উক্ত তারিখে শূন্য হয়েছে।’

সংবিধান অনুযায়ী, জাতীয় সংসদের কোনো আসন শূন্য হলে তার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। এক্ষেত্রে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কমিশনকে উপ-নির্বাচন আয়োজন করতে হবে।

প্রসঙ্গত, গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। পরে তাঁর শরীরে করোনা ধরা পড়ে। হাসপাতালে চিকিৎসা নিয়ে তিনি করোনা থেকে মুক্তি পেলেও ৫ জুন স্ট্রোক করেন। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়।

বিজ্ঞাপন

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠন করা হয় মেডিকেল বোর্ড। তবে একপর্যায়ে তিনি চলে যান গভীর কোমায়। তাঁর পরিবার বিদেশে নিতে চাইলেও তাঁর সেই অবস্থাও ছিল না বলে চিকিৎসকরা জানান। গভীর কোমা থেকে শত চেষ্টায়ও তাকে আর ফেরাতে পারেননি চিকিৎসকরা। অবশেষে সবাইকে কাঁদিয়ে ১৩ জুন না ফেরার দেশে চলে যান মোহাম্মদ নাসিম।

Facebook Comments Box

Contact us

বাংলা কাগজ এ আপনাকে স্বাগতম।

X
Social media & sharing icons powered by UltimatelySocial
Facebook91m
Twitter38m
LinkedIn4m
LinkedIn
Share