মারা গেলেন আরও ৩৮ জন

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : কোভিড ১৯ (করোনাভাইরাস)-এ দেশে নুতন করে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। রোগী শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ৮০৩ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ দুই হাজার ২৯২ জনে।

বৃহস্পতিবার (১৮ জুন) করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ৩৪৯টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ২৫৯টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫০৩টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পাওয়া গেছে তিন হাজার ৮০৩ জন। এ পর্যন্ত শনাক্ত এক লাখ দুই হাজার ২৯২ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৮ জনের। সবমিলে এ পর্যন্ত মোট মারা গেছেন এক হাজার ৩৪৩ জন। একই সময়ে সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯৭৫ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৪০ হাজার ১৬৪ জন।

বিজ্ঞাপন

মারা যাওয়া ৩৮ জনের মধ্যে পুরুষ ৩১ জন এবং নারী সাতজন। এদের মধ্যে দশ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে মারা গেছেন দুইজন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া রোগীদের মধ্যে ঢাকা বিভাগের ১৪ জন, চট্টগ্রাম বিভাগের ১৮ জন, রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের দুইজন, বরিশাল বিভাগের একজন, ময়মনসিংহ বিভাগের একজন এবং রংপুর বিভাগের রয়েছেন একজন। তাঁদের মধ্যে হাসপাতালে ২৪ জন এবং বাসায় মারা গেছেন ১৮ জন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.