দেশজুড়ে ত্রাণ পেয়েছে দেড় কোটি পরিবার

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় দেশজুড়ে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত (১৬ জুন) সারাদেশে দেড় কোটিরও বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ জুন) সরকারের তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।

বিবরণীতে বলা হয়, গতকাল (সোমবার) পর্যন্ত ৬৪ জেলায় চাল বরাদ্দ দেওয়া অব্যাহত রয়েছে। এ পর্যন্ত বরাদ্দ দেওয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৭৫ হাজার ৩৫ মেট্রিক টন। যাতে উপকারভোগী পরিবারের সংখ্যা এক কোটি ৫৩ লাখ ৬২ হাজার ৭৬৬। এমন সহায়তায় উপকৃত হয়েছেন ছয় কোটি ৭৪ লাখ ২৯ হাজার ৩০৭ জন।
         
সোমবার পর্যন্ত শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এর মধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা। আর বিতরণ করা হয়েছে ৮১ কোটি ৭৭ লাখ ১৫ হাজার ৭২০ টাকা।

বিজ্ঞাপন

একইসঙ্গে শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা। যার মধ্যে বিতরণ করা হয়েছে ২২ কোটি ৫৫ লাখ ৭৪ হাজার ২০৯ টাকা। যার মাধ্যমে সাত লাখ ২৭ হাজার ১৯৭টি পরিবার উপকৃত হয়েছে। এসব পরিবারের মোট লোকসংখ্যা ১৫ লাখ ২৭ হাজার ৫০০ জন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.