শেখ হাসিনার সাহসী নেতৃত্বে সফল বাজেট : কাদের

নিজস্ব প্রতিবেদন, বাংলা কাগজ : এবারের ২০২০-২১ অর্থবছরের জন্য ঘোষিত বাজেটকে শেখ হাসিনার সাহসী নেতৃত্বে সফল বাজেট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১২ জুন) সকালে দলীয় সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এবারের বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ রাখা হয়েছে। তবে স্বাস্থ্যখাতকে সর্বাধিক অগ্রাধিকার দেওয়া হয়েছে। করোনাভাইরাস নিয়ন্ত্রণে অতিরিক্ত বরাদ্দ, প্রণোদনা ও ক্ষতিপূরণের ব্যবস্থা রাখা হয়েছে। কৃষিকে দ্বিতীয় সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে অধিক খাদ্য উৎপাদনের লক্ষ্যে কৃষি যান্ত্রিকীকরণ, সেচ ও বীজে প্রণোদনা, কৃষি পুনর্বাসনে জোর দেওয়া ও সারে ভর্তুকি দেওয়া অব্যাহত রাখাসহ বিভিন্ন কর্মদ্যোগ গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

কাদের বলেন, এই বাজেট প্রণয়নে দুটি অনিশ্চয়তা ছিল, যা জয় করা ছিল দুরূহ। অনিশ্চয়তা দুটি হচ্ছে- বাংলাদেশে করোনা মহামারি চূড়ান্ত পর্যায়ে কী হবে, সে সম্পর্কে এখন পর্যন্ত কোনো স্বচ্ছ ধারণা না থাকা এবং করোনা-উত্তর বিশ্ব অর্থনৈতিক মন্দা পরিস্থিতি কী হবে- তা সুনির্দিষ্ট করে এখনই বলতে না পারা। এই অনিশ্চয়তা জয় করে দুর্যোগপ্রবণ বাংলাদেশে দুর্যোগ মোকাবেলার একমাত্র ত্রাণকর্তা সাহসী নেতৃত্ব বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা অত্যন্ত সফলভাবে বাজেট প্রণয়নের কাজ সম্পন্ন করেছেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপিসহ কতিপয় মহল বরাবরই বাজেট বিচার-বিশ্লেষণ না করে আগেভাগে প্রস্তুত করা ও মনগড়া, পুরনো ও গতানুগতিক গল্পের মাধ্যমে প্রতিক্রিয়া ব্যক্ত করে থাকে। এবারও তাঁরা সংকট জয়ের সুপরিকল্পিত কর্মোদ্যোগ- এই বাজেটের বিরুদ্ধে চিরায়ত ভঙ্গিতে মিথ্যাচার করছে।

এ সময় ওবায়দুল কাদেরের সঙ্গে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন দলের সভাপতিণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মণি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.